জামিন জালিয়াতি: অব্যাহতি পেলেন চট্টগ্রামের সেই আইনজীবী-জিআরও

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৮ অক্টোবর, ২০১৮ ৫:০৪ অপরাহ্ণ

চট্টগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এক আসামীর জামিন সংক্রান্তে জালিয়াতির ঘটনায় আসামী পক্ষের আইনজীবী এবং সংশ্লিষ্ট থানার জিআরও কে শোকজ করে গত মঙ্গলবার(১৬ই অক্টোবর) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জনাব শহীদুল্লাহ কায়ছার এর আদালত আদেশ দিয়েছিলেন।

গতকাল বুধবার (১৭ই অক্টোবর) সেই শোকজ এর জবাব আদালতে দাখিল করে মামলার আসামী পক্ষের আইনজীবী অ্যাড.কফিল উদ্দিন এবং জিআরও ওমর ফারুক । চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব হেলাল উদ্দিন এর আদালত উক্ত ঘটনাকে “সম্পূর্ণ করণিক ভুল” এবং উক্ত কারণ দর্শানোর জবাবে “সন্তুোষজনক” মন্তব্য করে আইনজীবী কফিল উদ্দিন এবং জিআরও ওমর ফারুক কে অব্যহতি দিয়েছে। এবং উভয়কে ভবিষ্যতে আরো সতর্কতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ প্রদান করে আদালত।

সাতাকনিয়া থানার ১২(৯)১৮ মামলায় মোট ১২ জন আসামীর মধ্যে ৩ নং আসামী বাদে অপরাপর আসামীদের জন্য গত ০৮/১০/২০১৮ ইংরেজী তারিখে বিজ্ঞ আদালতে আত্মসমর্পণপূর্বক জামিন আবেদন করিলে আদালত সকল আসামীর জামিন আবেদন মঞ্জুর করেন। কিন্তু আসামী পক্ষের নিয়োজিত আইনজীবী অ্যাড.কফিল উদ্দিন আদালতে ১ নাম্বার আসামীর জামিননামা দাখিল না করে ভুলবশত : এজহার নামীয় ৩ নাম্বার আসামীর পক্ষে জামিননামা দাখিল করেন বলে উল্লেখ করে আদালত।

চট্টগ্রাম থেকে রায়হান ওয়াজেদ চৌধুরী