মহেশখালীর অর্ধশতাধিক সশস্ত্র সন্ত্রাসী ও জলদস্যু আত্মসমর্পণ করবে আজ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২০ অক্টোবর, ২০১৮ ১১:৩৩ পূর্বাহ্ণ
সশস্ত্র সন্ত্রাসী ও কুখ্যাত জলদস্যূ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী:

আজ শনিবার (২০ অক্টোবর) কক্সবাজার জেলাস্থ মহেশখালীর বিভিন্ন এলাকার অর্ধশতাধিক পুলিশের তালিকাভূক্ত সশস্ত্র সন্ত্রাসী ও কুখ্যাত জলদস্যূ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের উপস্থিতিতে র‍্যাবের কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ ও অবৈধ অস্ত্র জমা দেবে।

বিপথগামী সশস্ত্র সন্ত্রাসীদের অপরাধ জীবন ত্যাগ করে স্বাবাভিক জীবনে ফিরিয়ে আসার জন্য বিভিন্নভাবে আহবান জানানোর প্রেক্ষিতে দাগী সন্ত্রাসী ও কুখ্যাত জলদস্যুরা সাড়া দিয়েছে বলে মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ (পিপিএমবার) জানিয়েছেন।

তিনি জানান, কাজটি খুবই ঝুঁকিপূর্ণ হলেও অন্ধকার জগত ত্যাগ করে আত্মসমর্পণে আগ্রহীদের ইতিমধ্যে তালিকা তৈরী করা হয়েছে। আত্মসমর্পণকারীদের বিরুদ্ধে আগে থেকে দায়েরকৃত মামলাগুলো প্রত্যাহারের উদ্যোগ নেয়া হবে এবং আত্মসমর্পণের পর তাদেরকে স্বপরিবারে সরকারী অর্থায়নে পূর্ণবাসনন ও জীবিকার ব্যবস্থা করা হবে।

মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আত্মসমর্পণ অনুষ্ঠানে করার জন্য এখন ব্যাপক প্রস্তুতি চলছে। আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও পুলিশের আইজি, র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমদ, পুলিশের চট্টগ্রাম রেন্ঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, র‍্যাব-৭ এর কমান্ডার, জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, পুলিশ সুপারর এবিএম মাসুদ হোসেন, কোস্টগার্ড কমান্ডার সহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন বলে মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ জানিয়েছেন।