ব্যারিস্টার মইনুল হোসেন

ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে এবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের টকশো’তে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ময়মনসিংহে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ অক্টোবর) সকাল ১১ টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-প্রথম আমলি আদালতের বিচারক রোজিনা খানমের আদালতে এ মামলাটি দায়ের করেন ভালুকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি।

অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম রোজিনা খাতুন মামলাটি আমলে নিয়ে বিকালে আদেশ দেবেন বলে জানা গেছে।

মামলায় উল্লেখ্য করা হয়, গত ১৬ অক্টোবর একাত্তর টিভির ‘৭১ জার্নাল’ নামে একটি টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ কটূক্তি করেন মইনুল হোসেন। তার এমন বক্তব্যে একজন নারী হিসেবে সামাজিক, রাজনৈতিক ও মানসিকভাবে আমি অপমাণিত হয়েছি। তাই প্রতিকার চেয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে রংপুরের মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার দেখিয়ে আজ আদালতে তোলা হয়েছে।

সোমবার রাত ৯টা ২৫ মিনিটে ডিবি পুলিশের একটি দল রাজধানীর উত্তরায় জেএসডি নেতা আ স ম আবদুর রবের বাসা থেকে তাকে গ্রেফতার করে।

গত ১৬ অক্টোবর রাতে একাত্তর জার্নালে টকশোতে দৈনিক আমাদের অর্থনীতির নির্বাহী সম্পাদক মাসুদা ভাট্টিকে কটূক্তির ঘটনায় গত রোববার প্রথম মইনুল হোসেনে বিরুদ্ধে জামালপুরের আদালতে মানহানির মামলা হয়।

মামলাটি করেন যুব মহিলা লীগের জামালপুর শাখার আহ্বায়ক ফারজানা ইয়াসমীন লিটা। আদালত মামলাটি আমলে নিয়ে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

একইদিন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে তার বিরুদ্ধে আরও একটি মানহানির মামলা করেন মাসুদা ভাট্টি।

এ মামলাটিতেও ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

রংপুরে সোমবার ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন মানবাধিকারকর্মী মিলি মায়া।

এ ছাড়া ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ভোলা ও কুড়িগ্রামে মামলা হয়েছে।