আইআইইউসি আইন অনুষদের এলএলএম শিক্ষার্থীদের নবীন বরণ সম্পন্ন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৩০ অক্টোবর, ২০১৮ ১১:২৬ পূর্বাহ্ণ
আইআইইউসি আইন অনুষদের এলএলএম শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান

আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) – এর আইন অনুষদের স্নাতকোত্তর পর্যায়ের একুশতম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের ঐতিহ্যবাহী “হোটেল লর্ডস ইন”-এ সোমবার (২৯শে অক্টোবর) সকালে আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে আয়োজিত হয় নবীন বরণ অনুষ্ঠান। এ অনুষ্ঠানে আইন অনুষদের স্নাতকোত্তর পর্যায়ের একুশতম ব্যাচকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন এলএলএম প্রোগ্রামের কো-অর্ডিনেটর এবং আইন বিভাগের সহকারি অধ্যাপক জনাব নাসির উদ্দিন। এসময় তিনি অনুষ্ঠানে আগত সকল অতিথি, শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীদের প্রতি শুভেচ্ছা নিবেদন করেন। এরপর অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দকে এবং স্নাতকোত্তর পর্যায়ের একুশতম ব্যাচের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র রেজিস্টার জনাব কর্নেল মুহাম্মদ কাশেম (পিএসসি)। আইন বিভাগের নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আইনের শিক্ষার্থীরাই রাষ্ট্র পরিচালনা করছে, আইনের শিক্ষার্থীরাই রাষ্ট্রের এবং সমাজের উচ্চপর্যায়ে ছিল এবং আছেন। এই অনুষদের নবীন শিক্ষার্থীরাই দেশের নামকরা আইনজ্ঞ, আইনজীবী হবে ইনশাআল্লাহ।

আইন বিভাগের নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, “আইনের মাধ্যমে দুর্বলদের রক্ষা করতে হবে। লর্ড জেনাস এর মত হতে হবে। পেছনে কী ঘটেছে তা জেনে আইন বুঝতে হবে”।

আইন বিভাগকে ‘প্রেস্টিজিয়াস সাবজেক্ট’ উল্লেখ করে অনুষ্ঠানের বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের ডাইরেক্টর জনাব তৌফিকুর রহমান বলেন, “জীবনের সার্থকতা আর সফলতা এক কথা নয়। তেমনি শুধু আইন দিয়েই বিচার হয় না। আইনের আসল মর্মার্থ বুঝতে সাহিত্য চর্চা এবং দর্শনজ্ঞানও প্রয়োজন”।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন করেন আইন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক জনাব রিদোয়ান গণি। তিনি বলেন, “আমাদের ছেলে-মেয়েরা দিন দিন ভালো করছে। কর্মক্ষেত্রেও আমাদের শিক্ষার্থীরা প্রশংসনীয় সাফল্য অর্জন করছে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে আশা করি”। এছাড়াও তিনি নবীনদের উপদেশমূলক নির্দেশনা দেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের জনপ্রিয় শিক্ষক জনাব এরশাদুল হক বলেম, “এলএলএম (স্নাতকোত্তর) হল একটি সম্মানজনক ডিগ্রী। এই ডিগ্রী কর্মক্ষেত্রে অবশ্যই তোমাদেরকে অনেক বেশি এগিয়ে রাখবে। সফলতার সাথে এই ডিগ্রী সম্পন্ন করার মাধ্যমে নিজেদের জ্ঞানভান্ডারকে আরও সমৃদ্ধ করবে।

এছাড়াও অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, এলএলএম প্রোগ্রামের সহকারী কো-অর্ডিনেটর জনাবা তাছলিমা খানম।

নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মেইল সেকশনের ইমরানুল হক এবং জাহিদুর রহমান, ফিমেইল সেকসনের পক্ষ থেকে বক্তব্য রাখেন ফারহানা পাশা ও রুবাইয়েতুন্নেসা রুমকি।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নবীনদের প্রত্যেককে নতুন আকর্ষণীয় ব্যাগ উপহার হিসেবে দেওয়া হয়। এবং বুফেট লাঞ্চ গ্রহণের মাধ্যমে নবীন বরণ অনুষ্ঠান সমাপ্ত হয়।