বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতা অ্যাড. ইকবাল মারা গেছেন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৪ নভেম্বর, ২০১৮ ৩:৫২ অপরাহ্ণ
অ্যাডভোকেট ইকবাল হোসেন

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য মোঃ ইকবাল হোসনের (৪৫) আর নেই (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

আজ রোববার (৪ নভেম্বর) বেলা ১১.৩০ মিনিটের সময় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিংসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি লিভার ও কিডনি রোগে ভুগছিলেন।

ডেপুটি এটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ বাদ আসর সুপ্রীম কোর্ট প্রাঙ্গনে ও বিকাল ৫ টায় ঢাকা জজ কোর্ট প্রাঙ্গনে মরহুমের জানাযা নামাজ অনুষ্ঠিত হবে।

এরপর মরহুমের লাশ গ্রামের বাড়ি ঝালকাঠি জেলার সদর থানাধীন নবগ্রাম ইউনিয়নে নিয়ে যাওয়া হবে। সেখানে জানাযা নামাজ শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

অ্যাডভোকেট ইকবাল হোসেন ঢাকা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে নির্বাচন করার প্রত্যাশী ছিলেন। ইতোমধ্যে ভোটারদের দ্বারে দ্বারেও গিয়েছিলেন। তিনি কবি নজরুল সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ছাত্রলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য ছিলেন। তাঁর অকাল মৃত্যুতে পরিবার ও শুভাকাঙ্ক্ষী মহলে শোকের ছায়া নেমে এসেছে।

ঢাকা আইনজীবী সমিতির পরিচিত ও জনপ্রিয় মুখ অ্যাডভোকেট ইকবাল হোসেন মৃত্যুকালে স্ত্রী ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।