শাহরুখ খানের বিরুদ্ধে আইনজীবীর মামলা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৬ নভেম্বর, ২০১৮ ৩:১৩ অপরাহ্ণ

এবার মামলার ঝামেলায় পড়েছেন শাহরুখ খান। বলিউডের বাদশার বিরুদ্ধে অভিযোগ গুরুতর—শিখদের ধর্মাবেগে আঘাত। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, শাহরুখ খানের বিরুদ্ধে এই মামলা দায়ের করেছেন দিল্লিতে বিধানসভায় আকালি দলের সদস্য মঞ্জিদার সিং সিরসা। পেশায় তিনি আইনজীবী। মামলায় তিনি লিখেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ক্যাটরিনা কাইফ ‘জিরো’ ছবির একটি পোস্টার শেয়ার করেছেন। সেই পোস্টার ও ছবির ট্রেলারে দেখা গেছে, শাহরুখ খান অন্তর্বাস পরে কোমরে কৃপাণ নিয়ে দাঁড়িয়ে আছেন। তাঁর গলায় টাকার মালা। বিষয়টি তাঁরা মেনে নিতে পারছেন না।

দিল্লির শিখ গুরুদুয়ারা প্রবন্ধক কমিটি জেনারেল সেক্রেটারি অভিযোগ করেছেন, শিখদের ‘কোড অব কনডাক্ট’ অনুযায়ী কৃপাণ শুধু ‘অমৃতধারী’ শিখরাই ধারণ করতে পারেন। কিন্তু ‘জিরো’ ছবিতে তা আপত্তিকরভাবে যুক্ত করা হয়েছে, যা শিখদের ধর্মাবেগে আঘাত করেছে। এ ঘটনা তাঁরা বরদাশত করবেন না। একই অভিযোগ করেছে আরও কয়েকটি শিখ সংগঠন।

মঞ্জিদার সিং সিরসা টুইটারে লিখেছেন, ‘জিরো’ ছবির পোস্টারের এই ছবি আর ছবির কিছু দৃশ্য শিখ ধর্মাবেগে আঘাত করেছে। যদি শাহরুখ খান এবং ছবির প্রযোজক গৌরী খান ও পরিচালক আনন্দ এল রাই অনতিবিলম্বে ‘জিরো’ ছবির এই পোস্টার প্রত্যাহার না করেন এবং ছবি থেকে এসব আপত্তিকর দৃশ্য বাদ না দেন, তাহলে ছবির সঙ্গে যুক্ত সবার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ছবি মুক্তির পর সব প্রেক্ষাগৃহে ছবিটির প্রদর্শনীর সময় শিখ সম্প্রদায় বিক্ষোভ দেখাবে।

তবে এ ব্যাপারে এখনো ছবির নির্মাতাদের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।