জেএমবির বোমা হামলায় নিহত ঝালকাঠির ২ বিচারককে স্মরণ

জেএমবির আত্মঘাতী বোমা হামলায় ২০০৫ সালের আজকের দিনে নিহত ঝালকাঠির দুই বিচারক জগন্নাথ পাঁড়ে ও সোহেল আহম্মেদকে শোক, শ্রদ্ধা ও ভালোবাসার মধ্য দিয়ে স্মরণ করা হলো।

আজ বুধবার (১৪ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর শহরের পূর্ব চাঁদকাঠি এলাকার (বিচারক হত্যার ঘটনাস্থল) গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে দুই বিচারকের স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক। পরে জেলা আইনজীবী সমিতি ও আদালতের কর্মকর্তা-কর্মচারীরা স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন ঝালকাঠির জেলার পুলিশ সুপার (এসপি) মো. জোবায়েদুর রহমান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস কে তোফায়েল হাসান, সরকারি কৌঁসুলি (পিপি) আবদুল মান্নান রসুল, বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ র‌্যালিতে অংশ নেয়।

জেএমবির আত্মঘাতী বোমা হামলায় ২০০৫ সালের ১৪ নভেম্বর ঝালকাঠির দুই বিচারক নিহত হন। সকাল ৯টার দিকে শহরের পূর্বচাঁদকাঠি এলাকার সরকারি বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে তাদের বহনকারী মাইক্রোবাসে এই নৃশংস হামলা চালানো হয়। ঘটনাস্থলেই মারা যান সিনিয়র সহকারী জজ সোহেল আহম্মেদ এবং বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ের।