জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান

জন্মদিনে সহকর্মী আইনজীবীদের ভালোবাসায় সিক্ত হলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বার কাউন্সিলের বর্তমান ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।

গতকাল বুধবার (১৪ নভেম্বর) ছিল সুপ্রিম কোর্টের এই জ্যেষ্ঠ আইনজীবীর ৮২তম জন্মদিন। এ দিন সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে কেক কেটে জন্মদিন উৎযাপনের পাশাপাশি দলমত-নির্বিশেষে সকল আইনজীবীর ফুলেল শুভেচ্ছা সিক্ত হন তিনি।

এই আইনজীবীর জন্মদিনে সাধারণ আইনজীবী ছাড়াও শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, আওয়ামী লীগের আইন সম্পাদক ও বার কাউন্সিলের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান শ. ম. রেজাউল করিম, অ্যাডভোকেট আজহার উল্ল্যাহ ভূঁইয়া প্রমুখ।

জন্মদিনে আইনজীবীদের ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত এই আইনজীবী নেতার দীর্ঘায়ু কামনা করেছেন সহকর্মী ও শুভানুধ্যায়ীরা।

১৯৩৬ সালের ১৪ নভেম্বর জন্মগ্রহণ করেন ইউসুফ হোসেন হুমায়ুন। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও সাবেক এই ছাত্রনেতা মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন বরিশাল ও ঢাকার বিভিন্ন রণাঙ্গনে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। বর্তমানে তিনি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। রাজনীতিতে সম্পৃক্ত থাকলেও আইন পেশাই তার মূল লক্ষ্য।