আলোকচিত্রী শহিদুল আলমের জামিন স্থগিত চায় রাষ্ট্রপক্ষ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৮ নভেম্বর, ২০১৮ ১:০০ অপরাহ্ণ
আলোকচিত্রী শহিদুল আলম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আবেদন করেছেন। আবেদনটির ওপর দুপুরে চেম্বার আদালতে শুনানি হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আজ রোববার (১৮ নভেম্বর) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট অন রেকর্ড হিসেবে আইনজীবী সুফিয়া খাতুন এ আবেদন জানান।

এর আগে ১৫ নভেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় শহিদুল আলমকে জামিন দেন হাইকোর্ট।

এর আগেও ৭ অক্টোবর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় জামিন আবেদন করলে শহিদুল আলমকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। এরপর এ মামলায় তার জামিন বিষয়ে হাইকোর্টে রুল শুনানি হয়। শুনানিকালে সড়ক আন্দোলন নিয়ে শহিদুল আলমের আল জাজিরা টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকার ও লাইভ ভিডিওগুলো দেখাতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে ভিডিও ফুটেজগুলো প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়। এরপর ১ নভেম্বর হাইকোর্ট শহিদুল আলমের জামিন আবেদন আদালতের কার্যতালিকা থেকে বাদ দেন।

প্রসঙ্গত, দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলম ছাত্র আন্দোলন নিয়ে একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দেন। ওই ঘটনায় রমনা থানার তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করে পুলিশ। সেই থেকে তিনি কারাগারে ছিলেন।