জয়পুরহাট আইনজীবী সমিতির সভাপতি নৃপেন্দ্রনাথ, সাধারণ সম্পাদক শাহীন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০১৮ ১১:১৫ পূর্বাহ্ণ
সভাপতি এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল এবং সাধারণ সম্পাদক পদে এ্যাড. শাহনূর রহমান শাহীন

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতিসহ ৪টি পদে আওয়ামী লীগ সমর্থিত ও সেক্রেটারীসহ ৬টি পদে বিএনপি সমর্থিত প্রার্থীরা জয়লাভ করেছেন।

জয়পুরহাট আইনজীবী ভবনে গতকাল শনিবার (২৪ নভেম্বর) জেলা আইনজীবী সমিতির এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে নির্বাচিতরা হচ্ছেন সভাপতি এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি। তিনি পেয়েছেন ৮৮ ভোট। অন্যান্য পদের মধ্যে রয়েছে সহ-সভাপতি এ্যাড. হাফিজার রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এ্যাড. এম. রায়হান নবী, গ্রন্থাগার, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এ্যাড. নিগার সুলতানা রিক্তা।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে নির্বাচিতরা হচ্ছেন সাধারণ সম্পাদক পদে এ্যাড. শাহনূর রহমান শাহীন। তিনি পেয়েছেন ১০৯ ভোট। অর্থ সম্পাদক পদে এ্যাড. আবু হেনা মো. মোজাহেদুল ইসলাম (রাজু), নিরিক্ষা সম্পাদক এ্যাড. মোজাহেদ আলী দেওয়ান এবং সদস্য পদে নির্বাচিতরা হচ্ছেন এ্যাড. এ. কে. এম. আবু সুফিয়ান (পলাশ), এ্যাড. নাসিমুল সাকলাইন (টিটো) ও এ্যাড. আব্দুল মোমিন (হামিদুল)।

আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে উভয় প্যানেলের প্রার্থী এ্যাড. আলমগীর কবির ও এ্যাড. মামুন কবীর (লাবু) সমান সংখ্যক ৮৭টি করে ভোট পেয়েছেন। গঠনতন্ত্র মোতাবেক এ ব্যাপারে পরে সিদ্ধান্ত গ্রহন করা হবে বলে জানান নির্বাচন পরিচালনা কমিটির প্রধান এ্যাড. আব্দুর রহমান।

জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির ১১টি কার্যকরী পদের জন্য দুটি প্যানেল থেকে ২২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। জেলা আইনজীবী ভবনে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতিহীনভাবে এই ভোট গ্রহণ করা হয়। ১ শ ৮০ জন ভোটারের মধ্যে ১৭৫ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন বলে জানা গেছে।