নির্বাচিত সভাপতি শেখ নুরুল হাসান রুবা ও সাধারণ সম্পাদক মোল্লা মশিয়ুর রহমান নান্নু

খুলনায় আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিতদের নিরঙ্কুশ জয়

খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে বিএনপি সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। এ নির্বাচনে সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী শেখ নুরুল হাসান রুবা সভাপতি ও মোল্লা মশিয়ুর রহমান নান্নু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এবারও আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে দুটি প্যানেলে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৪টি পদে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে সহ-সভাপতি পদে বিএনপি সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলের সরদার আব্দুল জলিল ও হালিমা আক্তার খানম, যুগ্ম-সম্পাদক পদে শফিকুল ইসলাম লিটন, লাইব্রেরি সম্পাদক পদে হাবিবুর রহমান মালী এবং সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে জয়দেব কুমার সরকার নির্বাচিত হয়েছেন। এ ছাড়া সদস্য পদে আব্দুস সোবাহান সরদার, ফারজানা এলিজা, এস এম সাইফুর রহমান সুমন ও মোল্লা হাবিবুর রহমান নির্বাচিত হয়েছেন।

অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের সদস্য পদে তিনজন নির্বাচিত হয়েছেন। এরা হলেন- মেহেদী হাসান, বিধানচন্দ্র ঘোষ ও মোসা. শাম্মী আক্তার। আইনজীবী সমিতির ১ হাজার ২৭৮ জন সদস্যের মধ্যে ১ হাজার ১০৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

গতকাল রোববার (২৫ নভেম্বর) সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। এরপর রোববার দিবাগত রাত দেড়টার দিকে এ ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন অ্যাডভোকেট আহমেদ উল্লাহ পিলু। এছাড়া সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট লিয়াকত আলী মোল্লা ও অ্যাডভোকেট আক্তার জাহান রুকু।