খালেদার মনোনয়ন বাতিলের প্রতিবাদে আইনজীবীদের কালো পতাকা মিছিল

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২ ডিসেম্বর, ২০১৮ ৩:৫৪ অপরাহ্ণ
খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলের প্রতিবাদে কালো পতাকা মিছিল ও মানববন্ধন করেছেন সুপ্রিম কোর্টের বিএনপি সমর্থিত আইনজীবীরা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলের প্রতিবাদে কালো পতাকা মিছিল ও মানববন্ধন করেছেন সুপ্রিম কোর্টের বিএনপি সমর্থিত আইনজীবীরা।

আজ রোববার (২ ডিসেম্বর) দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জাতীয় যুব আইনজীবী ঐক্যফ্রন্টের ব্যানারে এই কালো পতাকা মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সকল মামলা থেকে খালেদা জিয়ার মুক্তি, তার মনোনায়নপত্র বাতিলের প্রতিবাদ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি, বিচার বিভাগের ওপর সরকারের হস্তক্ষেপের প্রতিবাদ এবং ব্যারিস্টার মইনুল হোসেনসহ বিরোধীদলের সকল নেতাকর্মীদের মুক্তির দাবি জানান আইনজীবীরা।

যুব আইনজীবী ঐক্য ফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য আইনজীবী আবদুস সাত্তারের সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন আইনজীবী আবেদ রাজা, মনির হোসেন, এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, ওয়াসিলুর রহমান বাবু, আরিফা জেসমিন নাহিন, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, মির্জা আল মাহমুদ, কামাল হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, আজ (২ ডিসেম্বর) ফেনী-১, এবং বগুড়া ৬ ও ৭ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করেন স্থানীয় রিটার্নিং অফিসার। একাদশ জাতীয় সংসদের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় দণ্ডিত হওয়ায় আদালতের আদেশ অনুযায়ী সকল আসনেই খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়। এর ফলে তিনটি আসনেই মনোনয়নপত্র বাতিল হওয়ায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আর প্রার্থিতা রইলো না খালেদা জিয়ার।