শান্ত মরিয়ম বিশ্ববিদ্যালয়ে ‘ক্যারিয়ার ইন ল’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২ ডিসেম্বর, ২০১৮ ১০:৪০ পূর্বাহ্ণ
শান্ত মরিয়ম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজি এর আইন বিভাগের উদ্যোগে “ক্যারিয়ার ইন ল” বিষয়ক সেমিনার

শান্ত মরিয়ম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজি এর আইন বিভাগের উদ্যোগে “ক্যারিয়ার ইন ল” বিষয়ক সেমিনার সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ক্রিয়েটিভ মিলনায়তনে গতকাল শনিবার (০১ ডিসেম্বর) দিনব্যাপি এ সেমিনার অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের বিভাগীয় প্রধান সাবেক জেলা ও দায়রা জজ মোহাম্মদ নুরুর হকের সভাপতিত্বে দিনব্যাপী অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন শান্তা মরিয়ম ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ড. এহসানুল কবির এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন ভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. কাজী মো: মফিজুর রহমান।

সেমিনারে আইন বিষয়ক পেশা এবং এর ক্ষেত্র নিয়ে দুটি কী নোট পেপার উপস্থাপন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিম আল ইসলাম এবং স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট( যুগ্ম জেলা ও দায়রা জজ) মো: ফেরদৌস ওয়াহিদ।

সেমিনারে প্রথম কী নোট এর বিষয় ছিল আইন পেশার নানা ক্ষেত্র এবং পরিধি নিয়ে। এ বিষয়ে আইনজীবী তানজিম আল ইসলাম সেমিনারে অংশগ্রহনকারী শিক্ষার্থীদেরকে আইন পেশা এবং আইনজীবী হওয়ার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধাসহ বিভিন্ন দিকে অনুপ্রেরনামূলক দিক তুলে ধরেন। পরবর্তীতে সাইবার আইনের ব্যাখা বিশ্লেষন নিয়েও আলোচনা করেন তিনি।

দ্বিতীয় বক্তা হিসেবে বিচারক হওয়ার জন্য বিভিন্ন প্রস্তুতি এবং করনীয় সম্পর্কে আরেকটি কী নোট উপস্থাপন করেন স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট( যুগ্ম জেলা ও দায়রা জজ) মো: ফেরদৌস ওয়াহিদ।

সেমিনারে আরও বক্তব্য রাখেন আইন বিভাগের উপদেষ্টা কাজী নাফিজুর মজিদ, পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম সিরাজুল ইসলাম,ম্যানেজমেন্ট এন্ড জেনারেল স্টাডিস বিভাগের ডিন মো: জামান খান প্রমুখ।

আইন বিভাগের শিক্ষক সৈয়দা সাজিয়া শারমিন শান্তা এবং সুমনা কবিরের সঞ্চালনায় সেমিনারে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সেমিনারের শেষাংশে আইন বিভাগের বিভিন্ন শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও আয়োজন করা হয়।