সন্দ্বীপ ‘ল’ স্টুডেন্টস ফোরামের নব নির্বাচিত কমিটির পরিচিতি ও মতবিনিময় সভা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২ ডিসেম্বর, ২০১৮ ১২:৪৩ অপরাহ্ণ

গত শুক্রবার (৩০ নভেম্বর) বিকাল ৩.০০ চট্টগ্রাম এম. এ. আজিজ স্টেডিয়াম মার্কেট সংলগ্ন টেন ১১ লাউঞ্জে “সন্দ্বীপ ‘ল’ স্টুডেন্টস ফোরাম” উদ্যোগে সন্দ্বীপের সিনিয়র আইনজীবীদের সাথে সন্দ্বীপ ‘ল’ স্টুডেন্টস ফোরামের নব নির্বাচিত কমিটির পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি এম হাসান খানের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক বি. এম. আসলাম হোসাঈনের সঞ্চালনায় উক্ত সভায় উপস্থিত সিনিয়র আইনজীবীদের মধ্যে বক্তব্য রাখেন বাংলদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো: ইমলাক, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সহ সভাপতি ও সন্দ্বীপ ল’ইয়ার্স এসোসিয়েশানের সচিব এড. মো: সেকান্দর বাদশা, সিনিয়র এড. মাকসুদুল মাওলা নাছির, সাবেক সহযোগী জি.পি. এড. মো: সলিম উল্লাহ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পি. পি. এড. মো: খন্দকার আরিফুল আলম, ফেনী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক ও প্রক্টর এড. মনিরুজ্জামান সোহান, এড. মাহিদুল মাওলা মুকুট, এড. মোশাররফ হোসাইন, এড. আকবর মাহমুদ বাবর, এডভোকেট কমিশনার এড. আরিফুর রহমান, এড. কমল দাশ এড. আশরাফ আলী ফরহাদ, এড. নজরুল ইসলাম, সংগঠনের সভাপতির সম্মানিত উপদেষ্টা এড. শহিদুল ইসলাম এবং মাসিক সোনালী সন্দ্বীপ পত্রিকার সহ- সম্পাদক মোবারক হোসাইন ভূইয়া।

বক্তারা বলেন আইনের শিক্ষার্থীরাই সমাজের এবং রাষ্ট্রের জন্য আইডল তাদেরকে সমাজ বিনির্মাণে ভূমিকা রাখতে হবে। বিশ্বের অনেক বড় বড় রাজনীতিবিদ ও সাহিত্যিকেরা আইনের শিক্ষার্থী ছিলেন। একমাত্র আইনের শিক্ষার্থীদের বিসিএস এবং বিজেএস উভয় সার্ভিস কমিশন পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ আছে যা অন্য শিক্ষার্থীদের নেই। তারা আরো বলেন এটা এমন একটা সম্মানের পেশা যে পেশায় নামের আগে বিজ্ঞ শব্দটি ব্যবহার করতে হয় এমনকি বিচারক বিচারের রায় লিখার সময় একজন আইনজীবী নাম লিখার সময় আগে বিজ্ঞ লিখেন। তারা এই সংগঠনের সকল নেতৃবৃন্দেরকে আগামী দিনে আইন পেশায় এসে সততা এবং দক্ষতার সহিত কাজ করার পাশাপাশি সন্দ্বীপে সুনাম অক্ষুন্ন রেখে এলাকার মানুষের কাজ করার জন্য আহবান জানান এবং সে জন্য তারা জুনিয়ারদের সার্বিক সহযোগিতা করবেন বলে জানান।

এ সময় সংগঠনের সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য সভার কাছে তুলে ধরেন।

সভায় শিক্ষার্থীদের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন সভাপতির সম্মানিত উপদেষ্টা শিক্ষানবিশ আইনজীবী রিয়াদুস সালেহীন, শিক্ষানবিশ আইনজীবী মো: ইব্রাহীম, সিনি: সহ সভাপতি এস.এম. কামরুল হাসান, সহ সভাপতি এস.এম. মনিরুল ইসলাম, দেলোয়ার হোসাইন মামুন, সহ সাধারন সম্পাদক মোসাদ্দেকুল মাওলা, সহ সাংগঠনিক সম্পাদক রবিউল আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক জিয়া উদ্দিন রাব্বি, দপ্তর সম্পাদক মাকসুদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফুর রহমান খান, সহ অর্থ সম্পাদক মেহেদী হাসান, রিয়াদ রহমান, নোমান সিদ্দিকী, জাবেদ হোসাইন প্রমুখ।

– সংবাদ বিজ্ঞপ্তি