আদালতের সিঁড়ি থেকে পালিয়েছে হত্যা মামলার আসামী

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৩ ডিসেম্বর, ২০১৮ ৫:৫২ অপরাহ্ণ
পিরোজপুর আদালত

আদালতের হাজতখানা থেকে কাঠগড়ায় নেওয়ার সময় হাতকড়ার ফাঁক গলিয়ে পালিয়ে পিরোজপুরে আদালতের সিঁড়ি থেকে পালিয়েছে হত্যা মামলার এক আসামী।

আজ সোমবার (৩ ডিসেম্বর) সকালে আদালতের বিচার কাজ শুরু হওয়ার আগে এই ঘটনা ঘটে।

পলাতক আসামির নাম আমানউল্লাহ (১৮)। তার বাড়ি কাউখালী উপজেলার নাঙ্গুলী গ্রামে।

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এ ঘটনায় আদালতের দায়িত্ব থাকা তিন কোর্ট পুলিশকে প্রত্যাহার করা হয়েছে এবং পলাতক আসামি আমানউল্লাহ খানকে গ্রেফতারের জন্য সাড়াঁশি অভিযান চালাচ্ছে পুলিশ।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার জানান, উপজেলার সদর ইউনিয়নের নাঙ্গুলী গ্রামে ২৬ আগস্ট জমিজমা সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় আল আরাফা ইসলামী ব্যাংকের বরিশাল শাখার চাকরিজীবী মফিজ উল্লাহ মাহাফুজ নিহত ও বেশ কয়েকজন আহত হন। এ ঘটনায় নিহতের ভাই আলামিন বাদী হয়ে ১০ জন নামীয় ও ৪ থেকে ৫ জন অজ্ঞাতনামাদের আসামি করে কাউখালী থানায় একটি মামলা দায়ের করেন।

কাউখালী থানার উপ-পরিদর্শক আলতাফ হোসেন জানান, ১ সেপ্টেম্বর ঢাকার পার গেন্ডারিয়া এলাকা থেকে আমানউল্লাহকে আটক করা হয়। এরপর তাকে আদালতে হাজির করলে সে আদালতের বিচারকের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

আসামিপক্ষের আইনজীবী আনোয়ার হোসেন স্বপন জানান, আমানউল্লাহ কারাগারে ছিল। মামলার তারিখ থাকায় সোমবার তাকে আদালতে আনা হয়।

তিনি আরও জানান, আদালতের বিচার কাজ শুরু হওয়ার আগে অন্য আসামিদের সঙ্গে তাকে আদালতের হাজতখানা থেকে কাঠগড়ায় নেওয়ার সময় সে হাতকড়ার ফাঁক গলিয়ে পালিয়ে যায়।