বাংলাদেশ আইন সমিতির ৩৩তম বার্ষিক সম্মেলন

বাংলাদেশ আইন সমিতির সভাপতি আফজাল, সম্পাদক মাহফুজুর

বাংলাদেশ আইন সমিতির ৩৩তম বার্ষিক সম্মেলনে ২০১৯ সালের কার্যকরী সংসদে অ্যাডভোকেট এ কে এম আফজাল উল-মুনীর সভাপতি এবং পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ প্রাঙ্গণে গতকাল শুক্রবার (৭ ডিসেম্বর) সমিতির ৩৩তম বার্ষিক সভায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের উপস্থিতিতে ৪৯ সদস্যের নতুন এ কমিটি ঘোষণা করা হয়।

এ সময় নতুন কমিটির সদস্যদের সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক ও আইন সমিতির সদস্য অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার শপথ বাক্য পাঠ করান।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সংগঠনের সহ সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন- শফিউল আলম, গোলাম আহমেদ বুলবুল, খান মোহাম্মদ শামীম আজিজ, শেখ সাইফুজ্জামান (জামান) ও কেশব রায় চৌধুরী। যুগ্ম সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন- মোহাম্মদ বদিউজ্জামান ও মেহেদী হাসান।

এ ছাড়াও সংগঠনটির নবনির্বাচিত কমিটিতে রয়েছেন- সহ-সম্পাদক মো. তারেক রহমান, সাংগঠনিক সম্পাদক মো. আরিফ্জ্জুামান, অর্থ সম্পাদক নোমান হোসাইন তালুকদার, সহ-অর্থ সম্পাদক মো. সুজন শেখ, সাহিত্য, শিক্ষা ও গবেষণা সম্পাদক মোহাম্মদ ফুয়াদ হোসেন, প্রচার ও জনসংযোগ সম্পাদক মোহাম্মদ আল নাহিয়ান খান (জয়), সহ-প্রচার ও জনসংযোগ সম্পাদক মো. সাহেদ খান ইয়াকুব, আইনগত সহায়তা ও সমাজ কল্যাণ সম্পাদক নিশাত ফারজানা নিপা, আপ্যায়ন সম্পাদক মোবারক হোসেন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান, দফতর সম্পাদক মো. রহিম মিয়া, সহ-দফতর সম্পাদক মুহসীন উদ্দিন, পরিকল্পনা, উন্নয়ন ও কর্মসূচি বিষয়ক সম্পাদক মুনতাসির মাহমুদ রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ওমর হায়দার জুয়েল এবং সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. জুলহাস উদ্দিন।

পাশাপাশি কমিটির নির্বাচিত ২৩ সদস্য হলেন- ড. কে এম আব্দুল মান্নান, ড. মো. শাহজাহান সাজু, মোল্লা মো. আবু কাওছার, মো. আখতারুজ্জামান, ড. মো. জাকির হোসেন, মো. কামরুজ্জামান আনসারী, হোসনে আরা বেগম (বাবলী), শাহ আলম সরকার, মো. মোস্তাফিজুর রহমান, মাহুম্মদ আবু তাহের, সহিদুল ইসলাম ফারুক, এসএম জিয়াউর রহমান, মাহুম্মদ সৈয়দ হোসাইন চৌধুরী, মো. আবু হানিফ, শহিদুল ইসলাম, মো. আতাউল হক, ব্যারিস্টার সৌমিত্র সরদার, মো. জিশান মাহমুদ, মোহাম্মদ ওমর ফারুক (আসিফ), এসএম সিরাজুল হুদা, আল আসাদ মো. মাহমুদুল ইসলাম, সৈয়দা কানিজ কামরুন নাহার এবং আতিকুর রহমান (অভী)।

বাংলাদেশ আইন সমিতির ৩৩তম বার্ষিক সম্মেলনে প্রধান বিচারপতি ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য, সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, জেলা জজ, সচিব, আইনজীবীসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৭ সালের ৮ ডিসেম্বর সমিতির ৩২তম বার্ষিক সম্মেলন থেকে ৪১ সদস্যের কমিটিতে সভাপতি হিসেবে অ্যাডভোকেট মো. কামরুজ্জামান আনসারী এবং সহিদুল ইসলাম ফারুক সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বভার পালন করেন।