‘দৈনিক ৭১ ডট কম’ এর ভারপ্রাপ্ত সম্পাদক রিমান্ডে

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১০ ডিসেম্বর, ২০১৮ ৫:১৯ অপরাহ্ণ
গ্রেফতার অনলাইন পত্রিকা ‘দৈনিক ৭১ ডট কম’ এর ভারপ্রাপ্ত সম্পাদক শেখ রিয়াদ মুহাম্মদ নূর

রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে গ্রেফতার অনলাইন পত্রিকা ‘দৈনিক ৭১ ডট কম’ এর ভারপ্রাপ্ত সম্পাদক শেখ রিয়াদ মুহাম্মদ নূরকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার (১০ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার উপ-পরিদর্শক শওকত আলী খান দুপুরের পর তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন করেন এবং রাষ্ট্রপক্ষের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহমুদুর রহমান রিমান্ডের দাবি জানান। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী এস এম মুনতাসীর মামুন রিমান্ড আবেদন বাতিল চেয়ে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ চাইলে উভয়পক্ষের শুনানি শেষে তিনদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন আদালত।

শুনানিতে আসামিপক্ষের আইনজীবী এস এম মুনতাসীর মামুন রিমান্ড আবেদন বাতিল চেয়ে বলেন, ‘আসামি শেখ রিয়াদ মোহাম্মদ নূর অনলাইন পত্রিকা ‘দৈনিক ৭১ ডট কম’ এর ভারপ্রাপ্ত সম্পাদক। তিনি তথ্যের ভিত্তিতে নিউজ করেছেন। মিথ্যা, বানোয়াট ও রাষ্ট্রবিরোধী কোনও নিউজ করেনি।’

শুনানিতে তিনি বলেন, অন্তত পক্ষে রিমান্ড বাতিল করে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেওয়া হোক।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রবিরোধী মিথ্যা ও বানোয়াট নিউজ প্রচারের দায়ে অনলাইন পত্রিকা ‘দৈনিক ৭১ ডট কম’ এর ভারপ্রাপ্ত সম্পাদক শেখ রিয়াদ মুহাম্মদ নূরকে শনিবার (৮ ডিসেম্বর) গ্রেফতার করে র‌্যাব।