বিএনপি নেতা অ্যাডভোকেট দুলুকে ডিভিশন দেওয়ার নির্দেশ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৩ ডিসেম্বর, ২০১৮ ৫:০০ অপরাহ্ণ
বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নাটোর জেলা বিএনপির সভাপতি রুহুল কুদ্দুস তালুকদার দুলু

জাতীয়তাবাদী দল বিএনপির সাবেক ভূমি উপমন্ত্রী অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে কারাবিধি অনুযায়ী ডিভিশন দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক দেবব্রত বিশ্বাস এ আদেশ দেন।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তার (জিআরও) সহকারি নাছির উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বুধবার (১২ ডিসেম্বর) বিকালে শেরেবাংলা থানার মামলার তদন্ত কর্মকর্তা দুলুকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক আবু সুফিয়ান মো. নোমান তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন। একই সঙ্গে ডিভিশন বিষয়ে শুনানির জন্য আজকের দিন ধার্য করেন।

দুলুর বিরুদ্ধে অভিযোগ, ২০১৫ সালে ২৪ জানুয়ারি শেরেবাংলা থানার শ্যামলি শিশুমেলা সংলগ্ন রাস্তার সামনে বোমা বিস্ফোরণসহ গাড়ি ভাঙচুরে তিনি জড়িত ছিলেন। ওই ঘটনায় পরের দিন শেরেবাংলা নগর থানার পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

যদিও মামলার এজাহারে দুলুর নাম ছিল না। তদন্তের পর অভিযোগপত্রে দুলুর নাম যোগ হয়। অভিযোগপত্র দাখিল করার পর দুলু হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন নেন। এরপর হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী তিনি সিএমএম আদালতে আত্মসমর্পণ না করায় গত ২৩ জুলাই ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত (সিএমএম) তার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

প্রসঙ্গত, বুধবার বেলা ১১টার দিকে রাজধানীর গুলশানের বাসা থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশের সদস্যরা। তার বিরুদ্ধে শেরেবাংলা নগর থানার মামলায় ওয়ারেন্ট ছিল। সেই ওয়ারেন্টে তাকে গ্রেফতার করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুলু নাটোরের সদর আসনে ধানের শীষ প্রতীকের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। দল তাকে মনোনয়ন দিলেও আইনি জটিলতায় তার মনোনয়ন বাতিল হয়ে যায়।