সুপ্রিম কোর্ট দিবসে আইনজীবী সমিতির স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৩ ডিসেম্বর, ২০১৮ ৫:৩৯ অপরাহ্ণ
বাংলাদেশ সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উদ্যোগে ও ল’ইয়ার্স মেডিটেশন সোসাইটির পক্ষ থেকে সুপ্রিম কোর্ট দিবসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

সর্বোচ্চ আদালতের ওয়েবসাইটে আজ বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) রেজিস্ট্রার জেনারেল ড. মোঃ জাকির হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্ট দিবস – ২০১৮ উদযাপন উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উদ্যোগে ও ল’ইয়ার্স মেডিটেশন সোসাইটির পক্ষ থেকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়েছে। সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে আগামী ১৮ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ১১টা থেকে শুরু হয়ে দিনব্যাপী এ কর্মসূচি চলবে।

আর্ত-পীড়িত মানবতার সেবায় রক্তদান একটি মহৎ কাজ বিধায় উল্লিখিত রক্তদান কর্মসূচিতে রক্তদানে আগ্রহী সুপ্রিম কোর্টের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করতে পারবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, এ বছর দ্বিতীয় বারের মতো সুপ্রিম কোর্ট দিবস পালন করা হচ্ছে।

এর আগে, ২০১৭ সালের ২৫ অক্টোবর সুপ্রিম কোর্টের ফুল কোর্ট সভায় এ দিবস পালন করার সিদ্ধান্ত নেয়া হয়। সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে প্রতি বছর ১৮ ডিসেম্বর দিবসটি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হলেও সে সময় আদালতের অবকাশকালীন ছুটি থাকায় ২ জানুয়ারি দিবসটি প্রথমবারের মতো উদযাপন করা হয়।