১৮ ডিসেম্বর সুপ্রিম কোর্টের বিচারকাজ বেলা ১২টায় শেষ করার নির্দেশ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৩ ডিসেম্বর, ২০১৮ ৫:৫৭ অপরাহ্ণ
উচ্চ আদালত

আগামী ১৮ ডিসেম্বর সুপ্রিম কোর্ট দিবস উদযাপন উপলক্ষে সর্বোচ্চ আদালতের আপীল ও হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম ১২টায় সমাপ্ত করার নির্দেশ দিয়েছেন  প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

আজ বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে রেজিস্ট্রার জেনারেল ড. মোঃ জাকির হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৮ ডিসেম্বর বিকালে তিনটায় সুপ্রিম কোর্ট দিবস উদযাপন উপলক্ষে সুপ্রিম কোর্ট জাজেজ স্পোর্টস কমপ্লেক্সে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উক্ত আলোচনা সভায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ফলে অনুষ্ঠানে আগত অতিথিদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতের জন্য অনুষ্ঠানের দিন বেলা ১২টায় স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) অনুষ্ঠানস্থল এবং তৎসংলগ্ন এলাকার দায়িত্বভার গ্রহণ করবে।

এমতাবস্থায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন অনুষ্ঠান সুচারুরূপে সম্পন্ন করতে এবং রাষ্ট্রপতিসহ আগত আগত অতিথিদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতের জন্য অনুষ্ঠানের দিন অর্থাৎ ১৮ ডিসেম্বর সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারকাজ বেলা ১২টায় সমাপ্ত করার নির্দেশ দিয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, এ বছর দ্বিতীয় বারের মতো সুপ্রিম কোর্ট দিবস পালন করা হচ্ছে।

এর আগে, ২০১৭ সালের ২৫ অক্টোবর সুপ্রিম কোর্টের ফুল কোর্ট সভায় এ দিবস পালন করার সিদ্ধান্ত নেয়া হয়। সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে প্রতি বছর ১৮ ডিসেম্বর দিবসটি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হলেও সে সময় আদালতের অবকাশকালীন ছুটি থাকায় ২ জানুয়ারি দিবসটি প্রথমবারের মতো উদযাপন করা হয়।