ড. কামাল ও ব্যারিস্টার খোকনের ওপর হামলায় আইনজীবীদের নিন্দা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৭ ডিসেম্বর, ২০১৮ ১১:১২ পূর্বাহ্ণ
জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়ক ড. কামাল হোসেন এবং সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন

জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়ক ড. কামাল হোসেন এবং সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের ওপর হামলার নিন্দা জানিয়ে ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছেন বিভিন্ন আইনজীবী সংগঠন ও আইনজীবী নেতারা।

এ ছাড়া মাহবুবউদ্দিন খোকনের গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় সুপ্রিম কোর্টে প্রতিবাদ সমাবেশ করেছেন সাধারণ আইনজীবীরা। সভায় বক্তারা অবিলম্বে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

ঘটনার প্রতিবাদে সুপ্রিম কোর্টে প্রতিবাদ সভা করেছেন সাধারণ আইনজীবীরা। গতকালের সভায় বক্তারা ব্যারিস্টার খোকনের ওপর গুলি বর্ষণকারীদের অবিলম্বে গ্রেফতার করে শাস্তির আওতায় আনার দাবি জানান।

অন্যদিকে বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতির (সারাদেশের বার অ্যাসোসিয়েশনগুলোর ফেডারেশন) সভাপতি অ্যাডভোকেট শাহ খসরুজ্জামান হামলার নিন্দা জানিয়ে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান। একই সঙ্গে দেশকে অস্থিতিশীল করার হাত থেকে রক্ষা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এছাড়াও সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের ওপর হামলার নিন্দা জানিয়েছেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন। এক বিবৃতিতে তিনি মাহবুব উদ্দিন খোকনে ওপর হামলাকারীদেরকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

উল্লেখ্য, গত শুক্রবার (১৪ ডিসেম্বর) মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে বের হওয়ার সময় জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলা হয়। অন্যদিকে, নোয়াখালীর সোনাইমুড়িতে নির্বাচনী জনসভা থেকে ফেরার পথে পুলিশের গুলিতে আহত হন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।