কেক কেটে সুপ্রিম কোর্ট দিবস উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৮ ডিসেম্বর, ২০১৮ ৪:০৩ অপরাহ্ণ
কেক কেটে সুপ্রিম কোর্ট দিবস উদ্বোধন করছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন

সুপ্রিম কোর্ট দিবস-২০১৮ এর উদ্বোধন ঘোষণা করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। একইসঙ্গে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিরও উদ্বোধন করেন তিনি।

আজ মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে কেক কেটে দিবসটির উদ্বোধন করেন প্রধান বিচারপতি।

রক্তদান কর্মসূচির উদ্বোধন করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, ‘রক্তদানের মতো মহৎ কাজ আর হতে পারে না। এখানে যারা রক্ত দান করছেন তারা স্মরণীয় হয়ে থাকবেন। একইসঙ্গে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উদ্যোগে আয়োজিত এই কর্মসূচিও স্মরণীয় হয়ে থাকবে। তাই যারা আজ রক্ত দিচ্ছেন তাদের অভিনন্দন জানাই। পাশাপাশি এ ধরনের আয়োজনের জন্য অভিনন্দন জানাই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিকে।’

আইনজীবী সমিতির সহ-সম্পাদক কাজী জয়নাল আবেদীনের সঞ্চালনায় ও সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার, বিচারপতি জিনাত আরা, বিচারপতি আবু বকর সিদ্দিকী ও বিচারপতি নূরুজ্জামান। এছাড়াও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা ও সুপ্রিম কোর্টের আইনজীবীরা এসময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাংলাদেশের সংবিধান অনুযায়ী ১৯৭২ সালের ১৮ ডিসেম্বর উচ্চ আদালতের কার্যক্রম শুরু হয়েছিল। এরই ধারাবাহিকতায় ২০১৭ সালের ২৫ অক্টোবর প্রতিবছরের ১৮ ডিসেম্বর তারিখে সুপ্রিম কোর্ট দিবস পালনের সিদ্ধান্ত নেয় কোর্ট প্রশাসন। দিবসটি উপলক্ষে সুপ্রিম কোর্ট প্রশাসন দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করে থাকে।