পহেলা জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের নিয়মিত বিচারকাজ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৮ ডিসেম্বর, ২০১৮ ১:৫৬ অপরাহ্ণ
বাংলাদেশের উচ্চ আদালত

সাপ্তাহিক ছুটি, সরকার–ঘোষিত ছুটিসহ আগামীকাল ১৯ ডিসেম্বর থেকে আগামী ১ জানুয়ারি পর্যন্ত কোর্টের অবকাশের কারণে সর্বোচ্চ আদালত তথা সুপ্রিম কোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।

এ সময় মামলাসংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে বিচারিক বেঞ্চ গঠন করা হয়েছে। এর মধ্যে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এবং বিচারপতি মো. সেলিমের একক বেঞ্চে ফৌজদারি মামলাসংক্রান্ত বিষয়াদির শুনানি নিষ্পত্তি হবে।

বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ, বিচারপতি মো. খশরুজ্জামানের একক বেঞ্চে দেওয়ানিসংক্রান্ত মামলা শুনানি ও নিষ্পত্তি অনুষ্ঠিত হবে।

বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ, বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে রিটসংক্রান্ত বিষয়াদির শুনানি অনুষ্ঠিত হবে।

বিচারপতি কে এম কামরুল কাদেরের একক বেঞ্চে আদিম অধিক্ষেত্রাধীন বিষয়াদি, ব্যাংক, কোম্পানিসংক্রান্ত মামলার শুনানি ও নিষ্পত্তি হবে।

এ ছাড়া সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মামলাসংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য ভেকেশান জাজ হিসেবে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে মনোনীত করা হয়েছে। এ–সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিচারপতি মো. নূরুজ্জামান ২৪ ও ৩১ ডিসেম্বর বেলা ১১টা থেকে আপিল বিভাগের চেম্বার কোর্টে জরুরি মামলাসংক্রান্ত বিষয়ে শুনানি গ্রহণ করবেন। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এ–সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।