নতুন আইনজীবী হলেন ৭ হাজার ৭৩২ জন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৪ ডিসেম্বর, ২০১৮ ১১:০৫ পূর্বাহ্ণ
অ্যাডভোকেট

সারাদেশের আইনজীবীদের নিবন্ধন ও নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিল অ্যাডভোকেটশীপ মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। গতকাল রোববার (২৩ ডিসেম্বর) বার কাউন্সিলের ওয়েবসাইটে উত্তীর্ণ ৭ হাজার ৭৩২ জনের এ ফলাফল প্রকাশ করা হয়।

তবে ৮ জনের রেজাল্ট উইথহেল্ড রাখা হয়েছে। তারা ৩০ দিনের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা না দিলে রেজাল্ট বাতিল করা হবে। এছাড়া রিটের কারণে ১২ জনের রেজাল্ট উইথহেল্ড করা হয়েছে। রিট নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এটি বলবৎ থাকবে।

বার কাউন্সিল ভবনে গত ১ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত গত বছরের ১৪ অক্টোবরের লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছে তাদের মৌখিক পরীক্ষা নেওয়া হয়।

গত বছরের ২১ জুলাই এমসিকিউ (নৈর্ব্যক্তিক প্রশ্ন) পরীক্ষায় প্রায় ৩৪ হাজার ২০০ জন অংশ নেন। পরদিন ২২ জুলাই দেওয়া ফলাফলে এমসিকিউ (নৈর্ব্যক্তিক প্রশ্ন) পরীক্ষায় মোট ১১ হাজার ৮৪৬ জন উত্তীর্ণ হয়েছিলো। পরে ১৪ অক্টোবর লিখিত পরীক্ষায় অংশ নেন তারা। চলতি বছরের ৪ জুন দেওয়া ফলাফলে লিখিত পরীক্ষায় আট সহস্রাধিক পরীক্ষার্থী উত্তীর্ণ হন।

মৌখিক পরীক্ষায় উত্তীর্ণের পর আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। এখন উত্তীর্ণরা সংশ্লিষ্ট জেলা আদালতে আইনজীবী হিসেবে কাজ করতে পারবেন।