অবকাশ শেষে কর্মব্যস্ত সুপ্রিম কোর্ট, মোশন জমা দিতে আইনজীবীদের দীর্ঘ লাইন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২ জানুয়ারি, ২০১৯ ১২:১৪ অপরাহ্ণ
উচ্চ আদালত

অবকাশ ও সরকারি ছুটি শেষে বুধবার দেশের সর্বোচ্চ আদালত খুলেছে। প্রথমদিনই কর্মব্যস্ত হয়ে উঠেছে সুপ্রিম কোর্টের উভয় বিভাগ (হাইকোর্ট ও আপিল বিভাগ)। ইতোমধ্যে হাইকোর্টে মামলা শুনানির জন্য তালিকা (মোশন) জমা দিতে ব্যস্ত আইনজীবীরা। দীর্ঘ লাইন ধরে তারা মামলা শুনানির জন্য প্রয়োজনীয় আবেদন ও নথিপত্র জমা দিচ্ছেন সংশ্লিষ্ট বেঞ্চে।

আজ বুধবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের মূল ভবনের একটি বেঞ্চে এরকম চিত্র দেখা গেছে।

মোশন জমা দিতে আসা সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এম. আশরাফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘অনেক দিন কোর্ট বন্ধ ছিল। আজ খুলেছে। মামলা শুনানি করতে মোশন জমা দিলাম।’ যে বেঞ্চে মোশন জমা দিয়েছেন সেই বেঞ্চটি রিট মামলা শুনানি করে বলেও জানান তিনি।

এদিকে অবকাশকালীন ছুটির পর আইনজীবীরা প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। একে অপরের খোঁজ খবর নেন, একটি আনন্দঘন পরিবেশ লক্ষ্য করা যায়। সচরাচর প্রত্যেক অবকাশকালীন ছুটির পর এমন চিত্র ফুটে উঠে দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে। পাশাপাশি এই দিন সকাল থেকে সুপ্রিম কোর্টের উভয় বিভাগে (হাইকোর্ট ও আপিল বিভাগ) যথারীতি কার্যক্রম শুরু হয়।

উল্লেখ্য, গত ১৯ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত সুপ্রিম কোর্টে অবকাশ ও সরকারি ছুটি ছিল।