চট্টগ্রাম আদালতে ‘অনুসন্ধান ও তথ্যকেন্দ্র’ চালু

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৮ জানুয়ারি, ২০১৯ ১১:০২ পূর্বাহ্ণ
চট্টগ্রাম আদালতে ‘অনুসন্ধান ও তথ্যকেন্দ্র’

চট্টগ্রাম আদালতে আসা সেবা প্রার্থীদের জন্য আদালত ভবনের নীচ তলায় অনুসন্ধান ও তথ্যকেন্দ্র স্থাপন করা হয়েছে। গত ৫ জানুয়ারি এর উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন ও মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধা।

এ সময় জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন বলেন, আদালত ভবনে ‘অনুসন্ধান ও তথ্যকেন্দ্র’ বিচারপ্রার্থীদের কাজে আসবে। এই অনুসন্ধান কেন্দ্র বিচার লাভের পথ সহজ করবে। চট্টগ্রাম আদালত ভবনে আসা যে কোনো বিচারপ্রার্থী প্রবেশ করেই এখন ‘অনুসন্ধান ও তথ্য কেন্দ্র’ থেকে আদালত সংশ্লিষ্ট যে কোনো তথ্য পেতে পারেন। কোনো আদালত বা বিভাগের অবস্থান কোথায়, আদালতের কোন বিভাগে কোন কোন সেবাসমূহ পাওয়া যাবে, কোনো বিশেষ তথ্য বা সেবার জন্য কোন অফিসে বা বিভাগে যেতে হবে, এমনকি কোনো আদালত ছুটিতে আছে কিনা? এমন সব ধরণের আদালত সংশ্লিষ্ট তথ্যসমূহ বিচারপ্রার্থী জনগণ ‘অনুসন্ধান ও তথ্যকেন্দ্রে’ পাবেন। আদালতের একজন কর্মচারী এ সেবা প্রদানের কাজে অফিস চলাকালীন সময়ে নিয়োজিত থাকবেন।

ইস্পাত নির্মাণ প্রতিষ্ঠান কেএসআরএম’র সৌজন্যে নির্মিত এ তথ্যকেন্দ্র উদ্বোধনের সময় অন্যদের মধ্যে চট্টগ্রামের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম কামরুন্নাহার রুমী, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোঃ ওসমান গনি, কেএসআরএম’র জেনারেল ম্যানেজার (এইচআর অ্যান্ড এডমিন) সৈয়দ নজরুল আলম, মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম, ডেপুটি জেনারেল ম্যানেজার মো. রফিকুল আলম, হেড অব ব্রান্ড মনিরুজ্জামান রিয়াদ, শাদ হোসেন উপস্থিত ছিলেন।