বঙ্গবন্ধু একজন ভিন্ন প্রকৃতির মানুষ ছিলেন : আইনমন্ত্রী
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক (ফাইল ছবি)

সুবিচার ও সুষ্ঠু বিচার নিশ্চিত করাই হবে আমাদের চ্যালেঞ্জ : আইনমন্ত্রী

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের পর আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘এই মেয়াদে আমাদের চ্যালেঞ্জ হবে সুবিচার ও সুষ্ঠু বিচার নিশ্চিত করা। অসমাপ্ত কাজ সমাপ্ত করা।

অন্যদিকে মন্ত্রী সভায় নতুন দায়িত্বপ্রাপ্ত গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আমার মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের অধীনস্থ প্রতিষ্ঠানগুলোকে স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে চলতে হবে। দুর্নীতি এবং অনিয়মের জায়গায় আমার ভূমিকা জিরো টলারেন্স থাকবে।
কাজের মাধ্যমে এ দুই মন্ত্রী দুটি মন্ত্রণালয়ে সবকিছু বদলে দিতে চান। গতকাল মঙ্গলবার (৮ জানুয়ারি) প্রথমদিন মন্ত্রণালয়ে এসে প্রভাবশালী দুই মন্ত্রী এসব কথা বলেন। আইনমন্ত্রী আনিসুল হক ও গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী দুইজনই সুপ্রীমকোর্টের সিনিয়র আইনজীবী।

আইনমন্ত্রী বঙ্গবন্ধু হত্যা, জেল হত্যা মামলাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলা পরিচালনা করেছেন। এছাড়া গৃহায়নমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমূলক সকল মিথ্যা মামলার অন্যতম আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি জেল হত্যা মামলায় জাতীয় ৪ নেতার পরিবারের আবেদনক্রমে সরকার কর্তৃক নিয়োগপ্রাপ্ত অন্যতম আইনজীবী এবং বঙ্গবন্ধু হত্যা মামলায় রাষ্ট্র পক্ষের অন্যতম আইনজীবী হিসেবে উক্ত মামলা পরিচালনা করেন।

মঙ্গলবার নতুন সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা ধানমন্ডি-২৩ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বাসে করে সাভার স্মৃতিসৌধে যান। সেখান থেকে আবার বাসেই সংসদ ভবনে এসে নামেন তারা। এরপর সচিবালয়ে আসেন মন্ত্রীগণ। আইনমন্ত্রী আনিসুল হক নিজ কার্যালয়ে আসলে আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব শেখ মোঃ জহিরুল হক উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে মন্ত্রী আনিসুল হককে শুভেচ্ছা জানান। একই সঙ্গে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে মন্ত্রী শ.ম রেজাউল করিমকে শুভেচ্ছা জানান।