চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানার জামিন প্রশ্নে হাইকোর্টের রুল

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১০ জানুয়ারি, ২০১৯ ১১:৪০ পূর্বাহ্ণ
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্তকৃত জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানা বিশ্বাস

অর্থপাচার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গ্রেফতার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্তকৃত জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানা বিশ্বাসের জামিন নিয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

তার জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (৯ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী মো. আদনান রফিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী এ কে এম ফজলুল হক।

পরে এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, তার জামিন প্রশ্নে রুল জারি করেছে আদালত। কেন তাকে জামিন দেওয়া হবে না- তা চার সপ্তাহের মধ্যে জানাতে বলা হয়েছে রাষ্ট্রপক্ষকে।

গত বছরের ২৬ অক্টোবর দুপুর ১টার দিকে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার ‘অবৈধ’ টাকা ও ফেনসিডিলসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ।

এছাড়া তার কাছে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেওয়া ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথি উদ্ধার করা হয়।

পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও মানি লন্ডারিং আইনে পৃথক দু’টি মামলা করেন।

এ ঘটনার পরে কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেন।