নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠন শুনানি ১৯ মার্চ
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

গ্যাটকো মামলা নিষ্পত্তিতে আইনজীবীদের সহযোগিতা চান বিচারক

গ্যাটকো দুর্নীতির মামলা নিষ্পত্তি করতে আইনজীবীদের সহযোগিতা চাইলেন বিচারক।

আজ বুধবার (১৬ জানুয়ারি) রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার আদালতে অভিযোগ গঠন শুনানির সময় এ সহযোগিতা চান।

গ্যাটকো দুর্নীতির মামলায় অভিযোগ গঠন শুনানির দিনে (আজ) বিচারক আসামি পক্ষের আইনজীবীদের বলেন, ‘মামলাটি হাইকোর্টে স্থগিত ছিল। আপনারা এখনও চার্জ পিটিশন দাখিল করবেন বলে সময় চাচ্ছেন? এর আগেও পিটিশন দিতে পারতেন। হাইকোর্টের ছয় মাসের মধ্যে মামালটি নিষ্পত্তি করতে বলছেন। তাই আপনারা সহযোগিতা করবেন।’

দুদকের আইনজীবী মোশারফ হোসেন কাজল শুনানি শুরু করে বলেন, ‘মামলাটি অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য আছে। খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়নি। কারণ তিনি অসুস্থ। তাই তার অনুপস্থিতে অভিযোগ গঠন শুনানির আবেদন করছে।’

তিনি আরও বলেন, যেহেতু অন্য আসামিরা আদালতে আছেন তাদের পক্ষে অভিযোগ গঠন শুনানি শুরু করা হোক।

খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার অভিযোগ গঠন শুনানির জন্য সময়ের আবেদন করেন। তিনি বলেন, ‘যেহেতু খালেদা জিয়া আদালতে হাজির নাই সেহেতু আইন অনুযায়ী অভিযোগ গঠন শুনানি চলে না। তাই খালেদা জিয়ার উপস্থিততে অভিযোগ গঠন শুনানির আবেদন করছি।

আসামিপক্ষের আইনজীবীরা অভিযোগ গঠন শুনানির জন্য সময় চান। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক সব আসামির উপস্থিতিতে শুনানির জন্য ২৪ জানুয়ারি দিন ধার্য করেন।