ভেজালবিরোধী অভিযানে ৫ দিনে ২৯ জন জেলে, সাড়ে ১১ লাখ টাকা জরিমানা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৭ জানুয়ারি, ২০১৯ ৬:০২ অপরাহ্ণ
ভ্রাম্যমাণ আদালত

সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিতে সপ্তাহব্যাপী ভেজালবিরোধী অভিযানে নেমে পাঁচদিনে ২৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়ার পাশাপাশি বিভিন্ন হোটেল-রেস্টুরেন্টকে ১১ লাখ ৪৯ হাজার টাকা জরিমানা করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একটি হোটেলকে সিলগালা ও পাঁচটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।

অভিযানের শেষদিন আজ বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) এলিফ্যান্ট রোড ও গাউসিয়া মার্কেট এলাকায় অভিযান চালিয়ে ওয়ান স্টপ ফাস্টফুডের ম্যানেজার আবু বকর সিদ্দিককে তিন দিন এবং লুৎফা হোটেলের ম্যানেজার লাইমানকে পাঁচ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া অষ্টব্যঞ্জন রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা, নান্না বিরিয়ানিকে ১০ হাজার এবং মামুন বিরিয়ানিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় ।

খিলগাঁও এলাকায় পরিচালিত অভিযানে বিসমিল্লাহ হোটেলকে ১০ হাজার টাকা, সোনারগাঁ হোটেলকে ৫ হাজার টাকা, জাফরান হোটেলকে ৫ হাজার টাকা এবং নিউ বিরিয়ানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় ।

নাজিমউদ্দিন রোড এলাকায় পরিচালিত অভিযানে ঢাকাইয়া ডাইন, খানাদানা রেস্টুরেন্ট, রিজিক রেস্তোরাঁ এবং মামুন বিরিয়ানিকে সতর্ক করে দেওয়া হয়। এছাড়া মিতালি হোটেলকে ১০ হাজার, নীরা হোটেলকে ১০ হাজার এবং ক্যাফে রাজধানীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বেচারাম দেউড়ি এলাকায় পরিচালিত অভিযানে হোটেল চান মিয়াকে ৫ হাজার, সিলেট খাবার হোটেলকে ৫ হাজার এবং আরও ৩টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সায়েদাবাদ বাসস্ট্যান্ড এলাকায় পরিচালিত অভিযানে ক্যাফে খাজা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২০ হাজার এবং ক্যাফে হাজী হোটেল অ্যান্ড রেস্তোরাঁকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, গত রোববার (১৩ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডি এলাকায় অনানুষ্ঠানিকভাবে সপ্তাহব্যাপী বিশেষ এ ভেজালবিরোধী অভিযানের উদ্বোধন করেন মেয়র সাঈদ খোকন। প্রতিদিনই ডিএসসিসি এলাকার কোথাও না কোথাও অভিযান হয়েছে। ডিএসসিসির পাঁচটি অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটেদর নেতৃত্বে করপোরেশনের ৫টি অঞ্চলে এ অভিযান পরিচালিত হচ্ছে।