ঢাকা আইনজীবী সমিতির সদস্য ফরম বিতরণ শুরু

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২১ জানুয়ারি, ২০১৯ ৭:০১ অপরাহ্ণ

বাংলাদেশ বার কাউন্সিল থেকে সনদ প্রাপ্ত নতুন আইনজীবীদের জন্য ঢাকা আইনজীবী সমিতির সদস্য ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। সমিতির সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। বিজ্ঞপ্তিতে আগামী বৃহস্পতিবারের (২৪ জানুয়ারি) মধ্যে ফরম সংগ্রহ করার জন্য আহ্বান জানানো হয়েছে।

ঢাকা আইনজীবী সমিতির কার্যকরি কমিটির সদস্য অ্যাডভোকেট মির্জা জামাল হোসেন বিষয়টি নিশ্চিত করে ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে জানান, আজ (সোমবার, ২১ জানুয়ারি) থেকে সমিতির সদস্য ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ফরম পূরণের পর তা জমা দিলে সাক্ষাৎকারের মাধ্যমে নতুন সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হবে।

কবে থেকে নতুন সদস্য অন্তর্ভুক্তির সাক্ষাৎকার নেওয়া হবে জানতে চাইলে তিনি জানান, সাক্ষাৎকারের সময়সূচি পরে জানানো হবে।

এছাড়া সদস্য ফরম সংগ্রহ করতে কোন টাকা লাগবে না বলেও জানান এই আইনজীবী।

উল্লেখ্য, সারাদেশের আইনজীবীদের নিবন্ধন ও নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিলের অ্যাডভোকেটশীপ পরীক্ষার তিন ধাপে (প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক) উত্তীর্ণ হয়েছেন ৭ হাজার ৭৩২ জন প্রার্থী। নিয়ম অনুযায়ী আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষায় পাশ করার পর নতুন আইনজীবীদের সংশ্লিষ্ট সমিতির সদস্য হতে হয়। তারই ধারাবাহিকতায় ৩০৪৩ জন নতুন আইনজীবীর তালিকা ঢাকা আইনজীবী সমিতিতে পৌঁছেছে। এরপরই নতুন আইনজীবীদের সমিতির সদস্য হবার জন্য ফরম বিতরণ কার্যক্রম শুরু করল এশিয়া মহাদেশের সর্ববৃহৎ এই আইনজীবী সমিতি।