গাজীপুরে ৩ ভুয়া পুলিশ আটক

গাজীপুর সিটি করপোরেশনের হাতিয়াব এলাকা থেকে তিন ভুয়া পুলিশকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। এ সময় তাদের নিকট থেকে প্রতারণা কাজে ব্যবহৃত মাইক্রোবাস, মোটরসাইকেল, কুড়াল, ছুরি জব্দ করা হয়েছে।

আজ মঙ্গলবার (২২ জানুয়ারি) দুপুরে গাজীপুরের পোড়াবাড়ী র‌্যাব-১ ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন এ তথ্য জানান।

আটকরা হলেন- গাজীপুর সিটি করপোরেশনের হাতিয়াব এলাকার আব্দুল জলিল (৩৫), বরুলিয়া এলাকার মো. রায়হান আলী (২০) ও ক্ষুদে বরমী এলাকার আরিফ পালোয়ান।

র‌্যাব জানায়, হাতিয়াব এলাকায় ভুয়া পুলিশ পরিচয়দানকারী প্রতারক চক্রের সদস্যরা প্রতারণা করার জন্য অবস্থান করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২১ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে এ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে বাংলাদেশ পুলিশের স্টিকার লাগানো একটি মাইক্রোবাস, দুটি মোটরসাইকেল, দুটি কুড়াল, দুটি ছুরিসহ ওই তিন প্রতারককে হাতেনাতে আটক করা হয়।

র‌্যাব আরো জানায়, ধৃত আসামিরা দীর্ঘদিন যাবৎ ডিবি পুলিশের পরিচয় দিয়ে গাজীপুরের বিভিন্ন স্থানের নিরীহ মানুষদেরকে অস্ত্র, চাপাতির ভয় দেখিয়ে ও চেতনানাশক জাতীয় ওষুধ খাইয়ে, গ্রেপ্তারের ভয় দেখিয়ে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা, গহনা, মোবাইলফোন ছিনিয়ে নিত। তারা পরস্পর যোগসাজশে বিভিন্ন ছদ্মবেশে কখনো কখনো বাংলাদেশ পুলিশের এসআই, কখনো পুলিশ পরিদর্শক, আবার কখনো র‌্যাব সদস্যের মিথ্যা পরিচয় দিয়ে বিভিন্ন প্রতারণামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল।