আনসার বিদ্রোহ: খালাসপ্রাপ্তদের চাকরিতে পুনর্বহাল নিয়ে রায় ২ আগস্ট
বাংলাদেশের সর্বোচ্চ আদালত

পরিচয়পত্র ছাড়া আইনজীবী সহকারীদের সুপ্রিম কোর্টে প্রবেশ নিষিদ্ধ

সুপ্রিম কোর্টের আইনজীবী সহকারীদের নির্ধারিত পোশাক ও পরিচয়পত্র ব্যতীত আদালত অঙ্গনে প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ বলে নির্দেশনা জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

সর্বোচ্চ আদালতের ওয়েবসাইটে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি কর্তৃক ইস্যুকৃত পরিচয়পত্র দৃশ্যমানভাবে বহন ও নির্ধারিত পোশাক পরিধানের জন্য আইনজীবী সহকারীদের বার বার নির্দেশ দেয়া সত্ত্বেও অনেক আইনজীবী সহকারী উক্ত নির্দেশ পালন করেন না। আইনজীবী সহকারী না হওয়া সত্ত্বেও কোন ব্যক্তি যেন আইনজীবী সহকারী পরিচয়ে আদালত অঙ্গন ও শাখায় প্রবেশ করতে না পারে বা বিচারপ্রার্থীদের প্রতারিত করতে না পারে বা আদালত ও শাখাসমূহের পরিবেশ ও নিরাপত্তা বিঘ্নিত করতে না পারে সেজন্য প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন কার্যকর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

এমতাবস্থায়, এই বিজ্ঞপ্তি জারির দিন থেকে আইনজীবী সহকারীরা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি কর্তৃক ইস্যুকৃত পরিচয়পত্র দৃশ্যমানভাবে বহন ও নির্ধারিত পোশাক পরিধান ব্যতীত সুপ্রিম কোর্টে বা আদালতের কোন শাখায় প্রবেশ সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।