মানবতার হাসপাতাল বন্ধ করে দিল ভ্রাম্যমাণ আদালত

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:২০ পূর্বাহ্ণ

বরিশালের আগৈলঝাড়া উপজেলার বিতর্কিত দুস্থ মানবতার হাসপাতালের সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর পর অক্সিজেন দিয়ে চিকিৎসার জন্য মেডিকেলে পাঠানো ও রোগীর রক্তের গ্রুপ ভুল নির্ণয়সহ নানা অনিয়মের অভিযোগে হাসপাতালটি বন্ধ করে দেয়া হয়েছে।

গতকাল বুধবার (৬ ফেব্রুয়ারি) ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিপুল চন্দ্র দাস পুলিশের সহায়তায় অপচিকিৎসালয় খ্যাত শহরের ফুল্লশ্রী বাইপাস এলাকায় অবস্থিত দুস্থ মানবতার প্রাইভেট হাসপাতালে অভিযান পরিচালনা করেন।

এ সময় ১০ বেডের ওই হাসপাতালে ৩ জন এমবিবিএস চিকিৎসক, ৬ জন প্রশিক্ষিত নার্স, ল্যাবরেটরি টেকনিশিয়ান থাকার কথা থাকলেও সেখানে কোনো চিকিৎসক, নার্স ও ল্যাবরেটরি টেকনোলজিস্টের উপস্থিতি পায়নি ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে হাসপাতাল কর্তৃপক্ষ পরিবেশ অধিদফতর ও ফায়ার সার্ভিসের সনদপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় হাসপাতালের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন। এছাড়া হাসপাতালের একমাত্র কথিত অ্যানেসথেসিয়া চিকিৎসক আবদুল্লাহ আল মামুনের অ্যানেসথেসিয়া বিষয়ক কোনো সনদপত্র দেখাতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ।