সাতক্ষীরায় বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:০৭ পূর্বাহ্ণ
সাতক্ষীরায় বিচার বিভাগীয় সম্মেলন

সাতক্ষীরা জেলা জজশীপের আয়োজনে শনিবার (৯ ফেব্রুয়ারি) জজ আদালতের সম্মেলন কক্ষে বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে সভাপতির বক্তব্যে সিনিয়র জেলা ও দায়রা জজ মো. সাদিকুল ইসলাম তালুকদার বলেন, বিচারক ও আইনজীবীগণ নিজ নিজ অবস্থান থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করলে সমাজে ন্যায় বিচার নিশ্চিত করা সহজ হবে এবং সাতক্ষীরার ২২ লাখ মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটবে।

তিনি আরো বলেন, ন্যায় বিচার নিশ্চিত করতে হলে মামলার জট কমাতে হবে। মামলার স্বাক্ষীরা আদালতে এসে যাতে ফিরে না যায়, সেজন্য সরকারি কৌশুলীদের আরও দায়িত্বশীল হওয়ার জন্য পরামর্শ দেন তিনি।

সম্মেলনে আতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তফা পাভেল রায়হান ও অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদন্নোতিপ্রাপ্ত পুলিশ সুপার) মো. ইলতুৎ মিশ।

এ সময় সম্মেলনে উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন, জেলা জজ কোর্টের সরকারি কৌশুলি সরকার যামিনি কান্ত, পিপি তপন কুমার দাস, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আবুল হোসেন, সাধারণ সম্পাদক আ. ক. ম রেজওয়ান উল্ল্যাহ সবুজ, সিনিয়র আইনজীবী আলাউদ্দিন আহম্মেদ, গোলাম মোস্তফা, আব্দুল মজিদ, জিএম লুৎফর রহমান, এড. এম শাহ আলম, এড. আরশাফ হোসেন, এড. কুদরত ই মজিদ প্রমুখ।

এছাড়া সম্মেলনে জজশীপ ও ম্যাজিট্রেসির বিচারকগণ উপস্থিত থেকে তাদের মতামত ব্যক্ত করেন।

সম্মেলন পরিচালনা করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সালমা আক্তার।