বিএনপির প্রতীকী মামলা পরিচালনায় উচ্চ আদালতের ৮ আইনজীবী নিয়োগ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:৪৩ পূর্বাহ্ণ
বিএনপি (লোগো)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতিসহ নানা অনিয়মের অভিযোগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল  (বিএনপি) জেলাভিত্তিক যে প্রতীকী মামলা করবে, সেগুলো পরিচালনার জন্য উচ্চ আদালতের আট আইনজীবীকে দায়িত্ব দেওয়া হয়েছে।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে রোববার (১০ ফেব্রুয়ারি) স্কাইপির মাধ্যমে এসব আইনজীবী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মতবিনিময় করেন।

বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত হয় মতবিনিময়। ওই সময় তারেক রহমান বিএনপিপন্থী আট আইনজীবীকে প্রতীকী মামলা পরিচালনার দায়িত্ব দেন।

দায়িত্বপ্রাপ্ত আইনজীবীরা হলেন- নিতাই রায় চৌধুরী, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, জয়নাল আবেদিন, আমিনুল হক, অ্যাডভোকেট ফজলুর রহমান, কায়সার কামাল, রাজীব প্রধান ও রুহুল কুদ্দুস কাজল। তারেক রহমানের সঙ্গে এসব আইনজীবীর বৈঠকে বিএনপি জ্যেষ্ঠ যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীও উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে আইনজীবীরা জানান, প্রতি জেলা থেকে একজন করে ধানের শীষের প্রার্থী হাইকোর্টের নির্বাচনী ট্রাইব্যুনালে প্রতীকী অর্থে মামলা করবেন। এসব মামলা পরিচালনায় তাদের দায়িত্ব দিয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

যারা মামলা করবেন, তাদের সঙ্গে গত শনিবার স্কাইপির মাধ্যমে লন্ডন থেকে বৈঠক করেন তারেক রহমান। বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল সাংবাদিকদের বলেন, নির্বাচন পরিচালনা বিধি অনুযায়ী, নির্বাচনী ফলের গেজেট প্রকাশের ৪৫ দিনের মধ্যে মামলা করতে হয়। সেই হিসাবে ১৫ ফেব্রুয়ারির মধ্যে মামলা করতে হবে।