একুশে গ্রন্থমেলায় বিচারপতি আশরাফুল কামালের বইয়ের মোড়ক উন্মোচন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ৭:২৬ অপরাহ্ণ
'গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান, প্রস্তাবনা এবং মাতৃভাষা' শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান

বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারক বিচারপতি মোঃ আশরাফুল কামাল রচিত ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান, প্রস্তাবনা এবং মাতৃভাষা’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) অমর একুশে গ্রন্থমেলায় মোড়ক উন্মোচন মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করা হয়। ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান, প্রস্তাবনা এবং মাতৃভাষা’ শীর্ষক বইটি প্রকাশ করেছে ল’ইয়ার্স ক্লাব পাবলিকেশন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক আবদুল মান্নান। অনুষ্ঠানে তিনি বাংলা ভাষায় আদালতের রায় লেখার ওপর গুরুত্বারোপ করে বলেন, বাংলা ভাষায় রায় না লিখলে মৌলিক অধিকার বঞ্চিত হবে মানুষ। সংবিধানেও প্রজাতন্ত্রের ভাষা ‘বাংলা’ হবে বলে বলা আছে। তাই বাংলায় রায় লেখা জরুরি। যাতে করে বিচারপ্রার্থী জনগণ সহজে রায় বুঝতে পারেন।

অনুষ্ঠানে বইটির লেখক আশরাফুল কামাল নিজে উপস্থিত থেকে মোড়ক উন্মোচন করেন। এসময় উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্ণি জেনারেল মোতাহার হোসেন সাজু, বহু আইন গ্রন্থের লেখক ব্যারিস্টার আবদুল হালিম, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সামিউল ইসলাম লিটন, ল’ইয়ার্স ক্লাব পাবলিকেশনের প্রকাশক ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. বদরুল হাসান কচি, আইন বিষয়ক অনলাইন পত্রিকা ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমের সহযোগী সম্পাদক অ্যাডভোকেট রীনা পারভীন মিমিসহ আরও অনেক আইনজীবী উপস্থিত ছিলেন।

মেলায় বইটি জাতীয় গ্রন্থকেন্দ্র স্টলে এবং সুপ্রিম কোর্টে আইনের বই বিক্রেতাদের কাছে পাওয়া যাচ্ছে।