কক্সবাজার আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদক আ. লীগের, সংখ্যাগরিষ্ঠ বিএনপি

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:৩৪ পূর্বাহ্ণ

ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় গতকাল শনিবার (২৩ ফেব্রুয়ারি) কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭ টি পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা জয়ী হয়েছেন। সিনিয়র সহ-সভাপতিসহ বাকী ১০টি পদে জয়ী হয়েছেন বিএনপি-জামায়াত সমর্থিত প্রার্থীরা।

একদিকে নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সভাপতি পদে এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে এডভোকেট ইকবালুর রশিদ আমিন (সোহেল) বিজয়ী হয়েছেন। এছাড়া প্যালেন থেকে বিজয়ী অন্যরা হলেন, পাঠাগার, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে এডভোকেট আরিফুল মোস্তফা। নির্বাহী সদস্য পদে যথাক্রমে, এডভোকেট আমজাদ হোসেন, এডভোকেট আব্বাছ উদ্দীন চৌধুরী, এডভোকেট বদিউল আলম।

অন্যদিকে বিএনপি- জামায়াত সমর্থিত ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ও জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট মনোনীত প্যানেল থেকে বিজয়ী হয়েছেন, সিনিয়র সহ সভাপতি পদে এডভোকেট মোহাম্মদ ছাদেক উল্লাহ, সহ সভাপতি পদে এডভোকেট হোছাইন আহামদ আনসারী, সহ সাধারণ সম্পাদক (সাধারণ) এডভোকেট ফিরোজুল আলম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পদাক পদে এডভোকেট আবদুর রশিদ। নির্বাহী সদস্য পদে যথাক্রমে এডভোকেট নুরুল মোর্শেদ আমিন, এডভোকেট এস.এম নুরুল ইসলাম, এডভোকেট সব্বির আহামদ, এডভোকেট মঈনুল আমিন, এডভোকেট মোহাম্মদ কলিম উল্লাহ ও এডভোকেট মিজানুর রহমান ভূট্টো।