উচ্চ আদালত

পুলিশ সদস্যের বাসা থেকে ইয়াবা উদ্ধার: সিআইডি’র তদন্ত কর্মকর্তাকে তলব

নারায়ণগঞ্জ বন্দর এলাকায় পুলিশের উপ-পরিদর্শক মোহাম্মদ সরওয়ার্দীর বাসা থেকে ৪৯ হাজার ইয়াবা উদ্ধারের মামলায় সিআইডি’র তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। আগামীকাল সোমবার (২৫ ফেব্রুয়ারি) সিআইডি’র ওই কর্মকর্তার হাজিরা নিশ্চিত করতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদকে নির্দেশ দিয়েছেন আদালত।

পাশাপাশি ইয়াবা কারবারিদের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলামের বর্তমান অবস্থা জানাতেও নির্দেশ দিয়েছেন আদালত।

ইয়াবার মামলায় আটক পুলিশ সদস্য আসাদুজ্জামানের জামিন শুনানিকালে আজ রোববার (২৪ ফেব্রুয়ারি) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এসময় আদালতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৭ মার্চ ডিবি পুলিশ নারায়ণগঞ্জ সদর থানার এএসআই মোহাম্মদ সরওয়ার্দীর বাসা থেকে প্রায় ৫০ হাজার ইয়াবা ও ৫ লাখ টাকা উদ্ধার করে। পরে এ ঘটনায় মামলা করা হয়।

নারায়ণগঞ্জ থানার পুলিশ সদস্য আসাদুজ্জামান ও এএসআই মোহাম্মদ সরওয়ার্দী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে বলেন, এটি তারা নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নির্দেশে করেছেন। তার নির্দেশেই টাকা ও ইয়াবা রেখে আসামিদের ছেড়ে দিয়েছেন।