আইনমন্ত্রী আনিসুল হক
আইনমন্ত্রী আনিসুল হক (ফাইল ছবি)

রেজিস্ট্রি অফিসে দুর্নীতির দুষ্ট চক্র ভেঙ্গে ফেলার নির্দেশ আইনমন্ত্রীর

সাব রেজিস্ট্রি ও জেলা রেজিস্ট্রি অফিসে দুর্নীতির দুষ্টচক্র ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন অ্যাডভোকেট আইনমন্ত্রী আনিসুল হক। সাব রেজিস্ট্রিার ও জেলা রেজিস্ট্রারদের এ নির্দেশনা দিয়ে তিনি বলেন, এ ব্যাপারে আইন মন্ত্রণালয় সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে।

রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে নিবন্ধন অধিদফতরে স্বচ্ছতা ও জনবান্ধব পরিসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় রোববার (৩ মার্চ) তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী জোর দিয়ে বলেন, আপনারা মাঠ পর্যায়ে কাজ করেন। তাই দুর্নীতির সিন্ডিকেট ভাঙতে অবশ্যই আপনাদের পদক্ষেপ নিতে হবে। এতে প্রতিবন্ধকতা এলে সহযোগিতা করা হবে।

তিনি বলেন, জনগণের দাবি দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এ দাবি কেন? আপনাদের সম্মান যত বৃদ্ধি করা হবে মানুষের চাহিদা কিন্তু ততই বাড়বে। এ চাহিদা পূরণ এবং সম্মান বজায় রাখতে গেলে আপনাদের দুর্নীতিমুক্ত হতেই হবে।

তিনি সাব রেজিস্ট্রারদের সৎ থাকার আহ্বান জানিয়ে বলেন, আপনারা সৎ ও দুর্নীতিমুক্ত থাকলে কেউ হয়রানি করতে পারবে না। জননেত্রী শেখ হাসিনা আইনের শাসন প্রতিষ্ঠা করতে চান। শেখ হাসিনা যতদিন আছেন ততদিন আইনের শাসনের বিরোধী কিছু হবে না।

আনিসুল হক বলেন, নিবন্ধন পরিদফতরকে অধিদফতরে উন্নীত করা হয়েছে। জেলা রেজিস্ট্রারদের গাড়ি দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন। নতুন সাব-রেজিস্ট্রি অফিস ভবন নির্মাণ করা হয়েছে। অফিসগুলোর ক্যাটাগরি পুনর্বিন্যাস করা হয়েছে।

নিবন্ধন অধিদফতরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে লজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা বক্তৃতা করেন।