হাইকোর্টে প্র্যাকটিস: আরও ৭৮৮ জনের মৌখিক পরীক্ষার সময়সূচী

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৪ মার্চ, ২০১৯ ৩:৫৪ অপরাহ্ণ
বার এক্সাম (প্রতীকী ছবি)

বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আইনজীবী অন্তর্ভুক্তির মৌখিক পরীক্ষার সময়সূচী নির্ধারণ করেছে বার কাউন্সিল। আগামী ১৬, ১৮ ও ১৯ মার্চ সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই দফায় ৭৮৮ জন পরীক্ষার্থীর মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) বার কাউন্সিলের ওয়েবসাইটে সংস্থার সচিব মোঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সকল আইনজীবী গত ২৩ ডিসেম্বর, ২০১৭ সালে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদের ভাইবা পরীক্ষা সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। আগামী ১৬, ১৮ ও ১৯ মার্চ সকাল ১০টা থেকে মৌখিক পরীক্ষা শুরু হবে।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি(পৃষ্ঠা-১), (পৃষ্ঠা-২) দেখুন

মৌখিক পরীক্ষার জন্য নির্ধারিত এই সময়সূচী আংশিক উল্লেখ করে বাকি প্রার্থীদের ভাইভা পরীক্ষার সময়সূচী পরবর্তীতে জানানো হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

একইসঙ্গে ভাইভা পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্ধারিত ড্রেস কোড (কালো কোর্ট, কালো টাই) অনুসরণের পাশাপাশি সকল একাডেমীক সার্টিফিকেট, মার্কশীট, বার কাউন্সিলের মূল সনদ ও প্রবেশ পত্র সঙ্গে আনতে বলা হয়েছে। তবে যারা এখনো বার কাউন্সিলের মূল সনদ পাননি তাদেরকে প্রভিশনাল সার্টিফিকেট আনতে বলা হয়েছে।