ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগে ফৌজদারি মামলা নিয়ে মক ট্রায়াল কর্মশালা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৩ মার্চ, ২০১৯ ১০:৫২ অপরাহ্ণ

ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মক-ট্রায়াল কর্মশালা অনুষ্ঠিত হয় আজ শনিবার। দক্ষতা উন্নয়নের মাধ্যমে ভবিষ্যৎ আইন পেশায় ক্যারিয়ার গড়তে শিক্ষার্থীদের জন্য এই মক-ট্রায়াল কর্মশালা আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মুট কোর্ট রুমে আয়োজিত এই কর্মশালায় একটি কাল্পনিক ফৌজদারি মামলা শুরু থেকে শেষ পর্যন্ত কিভাবে পরিচালিত হয় তার উপর ছাত্র-ছাত্রীদের প্রেক্টিক্যাল প্রশিক্ষণ দেওয়া হয়। পাশাপাশি মুটিং ও মক ট্রায়াল প্রতিযোগিতার উপর আলোকপাত করা হয়। পরে আদালতে দু’পক্ষের যুক্তিতর্ক শেষে বিচারক রায় প্রদান করেন। মক ট্রায়ালের নির্দেশনা ও পরিচলানায় ছিলেন সাবেক জুডিশিয়াল অফিসার ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ আয়োজিত মক ট্রায়ালের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মোঃ সাইফুদ্দিন শাহ্ । এমসময় বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের নির্বাহী কমিটির সদস্য সচিব ডা. এ এস এম তবারক উল্যাহ চৌধুরী বায়েজিদ, ট্রেজারার প্রফেসর তায়বুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ও ফেনী ইউনিভার্সিটির উপদেষ্টা অধ্যাপক এবিএম আবু নোমান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ. এস. এম. আবুল খায়ের বক্তব্য রাখেন। এছাড়া আইন বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ আয়াতুল্লাহ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের সহকারি অধ্যাপক ও উক্ত কর্মশালা আয়োজক কমিটির আহবায়ক মোহাম্মদ মনিরুজ্জামান, ব্যবসায় শিক্ষা অনুষদের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, ফেনী ইউনিভার্সিটির মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আবুল খায়ের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

(প্রেস বিজ্ঞপ্তি)