আদালতকে বিভ্রান্ত করে রুহুল আমিনের জামিন : আইনজীবীর বিরুদ্ধে শুনানি বুধবার

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৫ মার্চ, ২০১৯ ৪:০২ অপরাহ্ণ
নোয়াখালীর সুবর্ণচরে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় প্রধান আসামি মো. রুহুল আমিন

আদালতকে বিভ্রান্ত করে নোয়াখালীর সুবর্ণচরে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় প্রধান আসামি রুহুল আমিনের জামিন করানোয় তার আইনজীবী আশেক-ই-রসুলের বিরুদ্ধে আগামী বুধবার (২৭ মার্চ) রাষ্ট্রপক্ষ আদালত অবমাননার অভিযোগের আবেদন করা হবে। ওইদিনই এ বিষয়ে শুনানির দিন ধার্য করেছেন হাইকোর্ট।

রাষ্ট্রপক্ষের শুনানি নিয়ে আজ সোমবার (২৫ মার্চ) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ শুনানির এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। পরে তিনি বলেন, ‘আদালতকে বিভ্রান্ত করে আসামি রুহুল আমিনের জামিন করানো আইনজীবী আশেক-ই-রসুল দেশের বাইরে রয়েছেন। তাই আদালতকে বিভ্রান্ত করার অভিযোগে ওই আইনজীবীর বিরুদ্ধে মৌখিকভাবে আমরা আদালতে আবেদন জানিয়েছি। তবে লিখিতভাবে এ আবেদন দাখিলের পর আগামী বুধবার এ আবেদন ওপর শুনানি হবে।’

সুবর্ণচরে এক গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগের মামলার প্রধান আসামি রুহুল আমিনকে ১৮ মার্চ এক বছরের জামিন দেন হাইকোর্ট। কিন্তু ওই জামিনে আদালতকে বিভ্রান্ত করা হয়েছে বলে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা সংশ্লিষ্ট আদালতকে অবহিত করে। এরপর ২৩ মার্চ বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ তাদের চেম্বার কক্ষে জামিনের আদেশটি রিকল করেন এবং জামিন আদেশ বাতিল করেন।

প্রসঙ্গত, এর আগে গত বছরের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের দিন রাতে সুবর্ণচরের মধ্যবাগ্যা গ্রামে স্বামী-সন্তানকে বেঁধে রেখে এক নারীকে ধর্ষণ করা হয়। এই মামলায় এ পর্যন্ত সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রুহুল আমিনসহ ১০ আসামিকে গ্রেফতার করা হয়। এর মধ্যে কয়েকজন স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে।