ঠাকুরগাঁও আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতদের নিরঙ্কুশ জয়

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৯ এপ্রিল, ২০১৯ ১১:৫৪ পূর্বাহ্ণ
ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতি

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

জেলা আইনজীবী সমিতির সভাকক্ষে রোববার (৮ এপ্রিল) সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত এ নির্বাচন সম্পন্ন হয় এবং রাত সাড়ে দশটায় এ ফলাফল প্রকাশ করা হয়।

নির্বাচনে ১২টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ৭টি পদে জয়লাভ করে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী পরিষদের সদস্যরা। অন্যদিকে ৫টি পদে জয়লাভ করে বিএনপিপন্থী আইনজীবীরা।

বার্ষিক এই নির্বাচনে আওয়ামী আইনজীবী পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ দুইটি প্যানেলের মধ্যে আওয়ামী আইনজীবী পরিষদে সালাম টুলু প্যানেল ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদে হালিম এন্তাজুল প্যানেলের সভাপতি-সম্পাদকসহ মোট ১২টি পদে ২৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচিতরা হলেন- সভাপতি পদে অ্যাড. আব্দুস সালাম (আ’লীগ), সহ-সভাপতি পদে অ্যাড. আখতার আজম (আ’লীগ) ও অ্যাড. আবু বক্কর সিদ্দিক। সাধারণ সম্পাদক পদে অ্যাড. মোস্তাক আলম টুলু (আ’লীগ), সহ-সাধারণ সম্পাদক পদে অ্যাড. ফজলে আলম (বিএনপি), গ্রন্থাগার সম্পাদক পদে অ্যাড. ইব্রাহীম (বিএনপি), ট্রেজারি সম্পাদক পদে অ্যাড. আব্দুস সোবাহান (আ’লীগ), কমন রুম এবং কালচারাল সম্পাদক পদে অ্যাড. আশিকুর রহমান (বিএনপি) ও সদস্য অ্যাড. খান সামসুদ্দৌলাহ (আ’লীগ), অ্যাড. মহসিন আলী (বিএনপি), অ্যাড. হাসিনুজ্জামান মিলার (আ’লীগ) এবং অ্যাড. শাহজাহান কবীর (বিএনপি)।

জানা গেছে, নির্বাচনে মোট ২০৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন অ্যাড. নাজমুল হুদা বাবুল। তিনি জানান, সুন্দর, সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। ভোটাররা স্বর্তস্ফুর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।