দুর্নীতির দায়ে নড়াইলের জেলা পরিষদ চেয়ারম্যানসহ ৯ জনের দণ্ড

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৬ এপ্রিল, ২০১৯ ৪:৫২ অপরাহ্ণ
আদালত

দুর্নীতির মামলায় নড়াইল পৌরসভার সাবেক মেয়র ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেনসহ ৯ জনকে ৬ লাখ ৬৭ হাজার ১২০ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে যশোরের স্পেশাল জজ আদালতের বিচারক শেখ ফারুক হোসেন এ দণ্ডাদেশ দেন। একইসঙ্গে আদালত চলাকালীন সময় পর্যন্ত কাঠগড়ায় দাঁড়িয়ে থাকার সাজাও দেওয়া হয় তাদের।

দণ্ডপ্রাপ্ত অন্যরা হলেন তৎকালীন পৌর কাউন্সিলর খন্দকার আল মনসুন বিল্লাহ, শরফুল আলম লিটু, শহিদ মশফিকুল রহমান বাচ্চু ও কাজললতা, সাবেক প্রকৌশলী ওয়াহিদুর রহমান, ইজারাগ্রহিতা এইচএম সোহেল রানা পলাশ, রুবেল মিয়া ও তৌফিকুর রহমান।

দুর্নীতি দমন কমিশনের পিপি সিরাজুল ইসলাম জানান, সোহবার হোসেন নড়াইল পৌরসভার মেয়র থাকাকালে নড়াইল বাজার, রুপগঞ্জ বাজার ও নড়াইল বাসস্ট্যান্ডের ইজারা দেন। এসময় ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার স্বার্থে পৌর কমিশনার ও কর্মকর্তাদের সহায়তায় কম মূল্যে ইজারা দেন। যা বিগত বছরের তুলনায় ৬ লাখ ৬৭ হাজার ১২০ টাকা কম ছিল। এ বিষয়ে অভিযোগ পেয়ে তদন্ত করে সত্যতা পায় দুর্নীতি দমন কমিশন।

এরপর পৌর চেয়ারম্যান সোহরাব হোসেনসহ ১০ জনের নামে ২০০৮ সালের ৮ আগস্ট নড়াইল সদর থানায় মামলা করেন দুর্নীতি দমন কমিশন যশোরের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী। শুনানি শেষে আজ বিচারক এ মামলায় ৯ আসমিকে ৬ লাখ ৬৭ হাজার ১২০টাকা অর্থদণ্ড ও আদালত চলাকালীন সময় পর্যন্ত কাঠগড়ায় দাঁড়িয়ে থাকার সাজাও প্রদান করেন। একইসঙ্গে জরিমানার অর্থ আসামিদের সম্পত্তি বাজেয়াপ্ত করে আদায় করার জন্য যশোরের জেলা প্রশাসককে নির্দেশনা দিয়েছেন আদালত।