বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ

বস্তনিষ্ঠ সংবাদ দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় সহায়ক : বিচারপতি মমতাজ

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় সাংবাদিকরা ভূমিকা রাখতে পারেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘অপসাংবাদিকতা ঠেকাতে এখনই লাগাম টেনে ধরার সময় এসেছে।’

ময়মনসিংহ সার্কিট হাউস কনফারেন্স রুমে গতকাল বুধবার (১৭ এপ্রিল) দুপুরে ময়মনসিংহে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন মমতাজ উদ্দিন আহমেদ। বাংলাদেশ প্রেস কাউন্সিল এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে মমতাজ উদ্দিন আহমেদ আরো বলেন, ‘প্রত্যেক সাংবাদিক একেকজন প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে থাকেন।’ হলুদ সাংবাদিকতা তথা অপসাংবাদিকতা ঠেকাতে এখনই লাগাম টেনে ধরার সময় এসেছে বলেও মন্তব্য করেন তিনি।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বলেন, ‘প্রেস কাউন্সিল সাংবাদিকদের বন্ধু হিসেবে কাজ করছে, গাইডার হিসেবে কাজ করছে। সাংবাদিকদের বিচারের জন্য নয়।’ বাংলাদেশ প্রেস কাউন্সিল সারা দেশের মাঠ পর্যায়ের সাংবাদিকদের পেশাগত মান উন্নয়নে কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য রিয়াজ উদ্দিন আহমেদ, সচিব মো. শাহ আলম, পিআইবির সাবেক জ্যেষ্ঠ গবেষক শামীমা চৌধুরী প্রমুখ। পরে কর্মশালায় অংশ নেওয়া সাংবাদিকদের সার্টিফিকেট দেওয়া হয়।