জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ এবং জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর

শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্যবীমা চালু করল জাবির আইন অনুষদ

শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্যবীমা চালু করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ। বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগে আইন অনুষদ এবং জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষরের মাধ্যমে এ বীমা চালু হয়।

বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক বশির আহমেদ, আইন ও বিচার বিভাগের সভাপতি কে এম সাজ্জাদ মহাসীন এবং জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) এস এম নুরুজ্জামান চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সকল নিয়মিত শিক্ষার্থী বার্ষিক ৩০ হাজার টাকা পর্যন্ত হাসপাতাল চিকিৎসা সুবিধা এবং ৩ হাজার টাকা পর্যন্ত আউট পেশেন্ট চিকিৎসা সুবিধা ভোগ করতে পারবেন। এজন্য প্রত্যেক শিক্ষার্থীকে বার্ষিক ২৯০টাকা জমা দিতে হবে।

আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক বশির আহমেদ বলেন, ‘অর্থাভাবে অনেক শিক্ষার্থীই ঠিক সময়ে সুচিকিৎসা পায় না। এ বীমার মাধ্যমে স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে, শিক্ষার্থীরা উপকৃত হবে।’

অধ্যাপক বশির আহমেদ জানান, প্রায় ৩৫০জন শিক্ষার্থীকে বীমার আওতায় নিয়ে আসা হয়েছে। তাদের প্রথম বর্ষের ফি অনুষদ এবং বিভাগীয় ফান্ড থেকে পরিশোধ করা হবে। শিক্ষার্থীর মা-বাবাও চিকিৎসা সুবিধা পাবেন।

জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের সহকারী ব্যবস্থাপক (গ্রুপ বীমা) মো. আনোয়ার হোসেন সরকার জানান, প্রত্যেক শিক্ষার্থীকে একটি করে হেলথ কেয়ার কার্ড প্রদান করা হবে। দেশব্যাপী বিস্তৃত জেনিথ ইসলামী লাইফের নেটওয়ার্ক হাসপাতালগুলোতে কার্ড প্রদর্শন করে শিক্ষার্থী নিজে এবং পরিবারের সদস্যরা সাশ্রয়ী মূল্যে স্বাস্থ্য সেবা সুবিধা নিতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইন ও বিচার বিভাগের শিক্ষক, সাবেক বিচারক মাজদার হোসেন এবং জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।