জুডিশিয়াল সার্ভিস কমিশনের প্রতি সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান রাষ্ট্রপতির

বিচার বিভাগে যোগ্য ও মেধাবী প্রার্থীদের চাকরির সুযোগ করে দিতে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করার জন্য বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি এম আবদুল হামিদ।

রাষ্ট্রপতি বলেন, জুডিশিয়াল সার্ভিস কমিশনের অধীন সকল শূন্য পদে নিয়োগ দিতে সকল পর্যায়ে জবাবদিহিতা নিশ্চিত করতে নিয়মিত নিয়োগ পরীক্ষা হতে হবে।

কমিশনের চেয়ারম্যান সুপ্রিম কোর্ট আপীলেট ডিভিশনের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে কমিশনের একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান। প্রতিনিধি দলটি এ সময় রাষ্ট্রপতির কাছে ২০১৮ সালের কমিশন রিপোর্ট পেশ করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, বৈঠকে প্রতিনিধি দলের সদস্যরা রাষ্ট্রপতিকে কমিশনের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করেন এবং রিপোর্টের একটি কপি রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করেন।

বিজেএসসি চেয়ারম্যান বিভিন্ন আদালতের নানা পর্যায়ে শূন্য থাকা বিচারকের পদ সম্পর্কে রাষ্ট্রপতিকে জানান। এছাড়া তিনি কমিশনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং রাষ্ট্রপতিকে জানান যে ২০১৮ সালের ১১তম বিজেএস পরীক্ষার মাধ্যমে মোট ১৪৩ জনকে সহকারী বিচারক হিসেবে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

রাষ্ট্রপতি কমিশনের কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করে কমিশনের কর্মকাণ্ড সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এ সময় বৈঠকে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা।