চিফ ল’ অফিসার পদে নিয়োগ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৪ মে, ২০১৯ ১২:৪০ অপরাহ্ণ
জনতা ব্যাংক লিমিটেড

জনতা ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয়ের আইন বিভাগে দায়িত্ব পালনে নিম্নবর্ণিত শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও শর্তাধীনে ডিজিএম পদমর্যাদায় চুক্তিভিত্তিক একজন চিফ ল’ অফিসার নিয়োগের জন্য আগ্রহী বাংলাদেশি প্রার্থীদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা হচ্ছে।

শিক্ষাগত যোগ্যতা

  • কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে আইন বিষয়ে ন্যূনতম স্নাতক (সম্মান) ডিগ্রিধারী হতে হবে।
  • একাডেমিক কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।

পেশাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

  • আইন পেশায় ১২ বছরের অভিজ্ঞতা; যার মধ্যে হাইকোর্টে কমপক্ষে ৭ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। অথবা, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজগণ আবেদন করতে পারবেন এবং তাদের ক্ষেত্রে বয়সসীমা ৬২ পর্যন্ত শিথিলযোগ্য।
  • ব্যাংক কোম্পানি আইন, অর্থ ঋণ আদালত আইন, নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্ট, এন্টি-মানিলন্ডারিং আইন, চুক্তি আইন, সম্পত্তি হস্তান্তর আইন, ব্যবসা-বাণিজ্য ও ব্যাংক সংশ্লিষ্ট বিভিন্ন আইনসহ দেশে প্রচলিত অন্যান্য আইন সম্পর্কে সম্যক জ্ঞান থাকতে হবে।
  • বার-এট-ল/আইন বিষয়ে পিএইচডি ডিগ্রিধারী অথবা প্রার্থী কোনো ব্যাংকে আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে থাকলে তা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

বয়স : প্রার্থীর বয়স সর্বনিম্ন ৫০ ও সর্বোচ্চ ৬০ বছর হতে হবে।

চাকরির ধরণ :

  • ফুলটাইম এবং চুক্তিভিত্তিক।
  • প্রাথমিকভাবে ২ (দুই) বছরের জন্য নিয়োগ দেওয়া হবে। পরবর্তীতে সন্তোষজনক পারফরমেন্সের ভিত্তিতে পরিচালনা পর্ষদের অনুমোদন সাপেক্ষে চুক্তির মেয়াদ বৃদ্ধি করা যেতে পারে।

বেতন-ভাতাদি : আলোচনা সাপেক্ষ।

আবেদনের নিয়ম ও ঠিকানা :
উপর্যুক্ত যোগ্যতাসম্পন্ন আগ্রহী প্রার্থীগণকে শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্র, জাতীয় পরিচয়পত্র, প্রযোজ্য ক্ষেত্রে বাংলাদেশ বার কাউন্সিলের সনদপত্র ইত্যাদির ফটোকপি, পূর্ণ জীবন বৃত্তান্ত (সিভি) এবং ২ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি সংযুক্ত করে আবেদনপত্র জেনারেল ম্যানেজার, হিউম্যান রিসোর্সেস ডিভিশন, জনতা ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয়, ১১০ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ বরাবর ডাক/কুরিয়ার যোগে প্রেরণের জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

উল্লেখ্য, আগ্রহী প্রার্থীরা সরাসরি ব্যাংকে এসেও হাতে হাতে আবেদনপত্র জমা দিতে পারবেন।

আবেদনের শেষ সময় : ৩০ মে, ২০১৯

বিশেষ দ্রষ্টব্য

  • বিজ্ঞপ্তির শর্তাবলি সংশোধন/পরিমার্জন বা সম্পূর্ণ বাতিলের ক্ষমতা ব্যাংক কর্তৃপক্ষ সংরক্ষণ করে।
  • চিফ ল অফিসার পদের জন্য ইতোপূর্বে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির প্রেক্ষিতে আবেদনকারী প্রার্থীদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই।