বরিশালে ব্যবসায়ীদের বাধায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পন্ড

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৪ মে, ২০১৯ ১০:৪০ অপরাহ্ণ
ভ্রাম্যমাণ আদালত

বরিশাল নগরীর বাংলাবাজারে অভিযান পরিচালনার সময় ব্যবসায়ীদের বাধার মুখে ভেজালবিরোধী অভিযান বন্ধ করতে বাধ্য হয় ভ্রাম্যমাণ আদালত কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার (১৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। পরে ব্যবসায়ী নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

জানা যায়, অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী ও ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে থাকা পুলিশ সদস্যদের বাকবিতণ্ডার ঘটনা ঘটে। পরে এ ঘটনাকে কেন্দ্র করে ব্যবসায়ীরা ভ্রাম্যমাণ আদালতের গাড়ি ঘেরাও করলে ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্টরা ওই এলাকা ত্যাগ করেন।

ব্যবসায়ীরা অভিযোগ করেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় এক দোকানের মালিক ও কর্মীদের ওপর এএসআই আজমল চড়াও হন ও গালিগালাজ করেন। এরপরই ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে বাজারের দোকানপাট বন্ধ করে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন। এ ঘটনায় বিচারের দাবি জানিয়ে তারা ভ্রাম্যমাণ আদালতের গাড়ি ঘেরাও করে রাখেন। পরে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও অন্য সহযোগীরা বাংলাবাজার এলাকা ত্যাগ করেন।

বাজার কমিটির সভাপতি আকরাম হোসেন ও সাধারণ সম্পাদক সালাম জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুলিশ সদস্যের সঙ্গে ব্যবসায়ীদের ঝামেলার বিষয়টি নিরসন করে দেওয়া হয়েছে। ব্যবসায়ীরা যে যার দোকানে ফিরে গেছেন।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার জানান, পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের একটু ভুল বোঝাবুঝি হয়েছিল। এ ঘটনার সমাধান হয়েছে।